আজ রাত ৮টায় রেডিওতে ‘মন কি বাতে’ যৌথ ভাষণ দেবেন মোদী-ওবামা

রেডিওতে ‘মন কি বাত’ অনুষ্ঠানে, আজ রাত আটটায় দেশবাসীর উদ্দেশ্যে কথা বলবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। এই অনুষ্ঠানটি রেকর্ড করে রাখা হয়েছে আগে থেকেই। আজ রাত আটটায় শুধু সম্প্রচার করা হবে।

প্রধানমন্ত্রী একটি ছবি সহ টুইট করে জানিয়েছেন, ‘মন কি বাতে’ দুই রাষ্ট্রপ্রধান আজ তাঁদের মনের কথা ভাগ করে নেবেন ভারতবাসীর সঙ্গে। ছবিতে মোদীকে, ওবামার সঙ্গে দেখা যাচ্ছে।

গত বছর অক্টোবর থেকে প্রতিমাসে দেশবাসীর সঙ্গে রেডিওতে ‘মন কি বাত’ অনুষ্ঠানে কথা বলেন মোদী। এরমধ্যেই ভারত এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে বাড়তে থাকা বন্ধুত্বের কথা মাথায় রেখে, নিজের তিনদিনের সফরের সময় ভারতবাসীর সঙ্গে কথা বলার জন্যে ওবামা নিজে থেকেই এই উদ্যোগ নিয়েছেন।

এমাসের ২২তারিখ যখন ‘মন কি বাতে’র এই বিশেষ পর্বের ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী, তখন তিনি বলেন, এবারের পর্বে প্রজাতন্ত্র দিবসে তাঁদের বিশেষ অতিথি রেডিওতে তাঁর সঙ্গে যৌথ ভাষণ দেবেন।

এই বিশেষ পর্বের জন্য সাধারণ মানুষকেও যোগদানের আবেদন জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। এরজন্যে টুইটারে ওপেন ফোরামে প্রশ্নও চাওয়া হয়েছিল। প্রসঙ্গত, গত সেপ্টেম্বরে যখন মোদী মার্কিন সফরে গিয়েছিলেন, তখন সেখানেও ওয়াশিংটন পোস্টের জন্যে একটি যৌথ সম্পাদকীয় লিখেছিলেন দুই রাষ্ট্রনেতা।



মন্তব্য চালু নেই