মেইন ম্যেনু

রাজবাড়ীর কিছু খবর :

বালিয়াকান্দিতে থানা পুলিশের অভিযানে ইয়াবাসহ মহিলা মুদিদোকানী গ্রেফতার

রাজবাড়ীর বালিয়াকান্দি সদর ইউনিয়নের পুর্বমৌকুড়ি থেকে মঙ্গলবার সন্ধ্যায় থানা পুলিশ অভিযান চালিয়ে ইয়াবাসহ এক মহিলা মুদিদোকানীকে গ্রেফতার করেছে। ওই মহিলার নাম নুরজাহান বেগম ওরফে ফুলি (৪৫)। তার স্বামীর নাম মৃত মজিবর রহমান। বাড়ী বালিয়াকান্দি ইউনিয়নের পুর্বমৌকুড়ি গ্রামে।

বালিয়াকান্দি থানার এস,আই জাহিদুল ইসলাম জানান, মাদক ব্যবসায়ী ফুলি দীর্ঘদিন যাবৎ মুদি দোকানের আড়ালে ইয়াবার ব্যবসা করে আসছিল। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে বালিয়াকান্দি ইউনিয়নের পুর্বমৌকুড়ি গ্রামে অভিযান চালিয়ে তার হেফাজত থেকে ৯পিছ ইয়াবাসহ আটক করা হয়। এব্যাপারে এস,আই জাহিদুল ইসলাম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছে। মামলাটি তদন্ত করছেন, এস,আই জাহাঙ্গীর হোসেন।

 

বর্ষবরনে নারী উপর যৌন নিপিড়নের প্রতিবাদে
কালুখালীতে ছাত্র ইউনিয়নের উদ্যোগে মানব বন্ধন
বর্ষবরনে নারীদের উপর যৌন নিপিড়নের প্রতিবাদে গতকাল বুধবার রাজবাড়ীর কালুখালী উপজেলা প্রেসক্লাবের সামনে ছাত্রইউনিয়ন মানব বন্ধন কর্মসুচি পালন করেছে । উপজেলা ছাত্র ইউনিয়ন আয়োজিত এ কর্মসুচিতে জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি শিবনাথ বিশ্বাস, সুমন বিশ্বাস,উপজেলা ছাত্র ইউনিয়নের আহ্বায়ক সৌরভ বিশ্বাস,সাংবাদিক ফজলুল হক,ছাত্র ইউনিয়নের যুগ্ম সম্পাদক সাগর কুমার রায়,মারিয়া আক্তার ,জয়া দত্ত প্রমুখ উপস্থিত ছিলেন ।

পাংশায় বিদ্যুৎ স্পৃর্ষে ১ শিশু নিহত
রাজবাড়ীর পাংশা উপজেলার বাবুপাড়া ইউপির সুজানগর গ্রামে মঙ্গলবার সকাল সাড়ে ১১ টার দিকে বিদ্যুৎ তারিত হয়ে সাথী (৩) নামের এক শিশু নিহত হয়েছে। জানাগেছে মঙ্গলবার নিজ ঘরের খাটের নিচে রাখা মাল্টি প্ল্যাগের মধ্যে হাত দিলে এ ঘটনা ঘটে। স্থানীয়রা তাৎক্ষনিক সাথীকে পাংশা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। সাথী সুজানগর গ্রামের বাচ্চু মোল্লার মেয়ে।

পাংশায় শিশু ধর্ষণ ॥ থানায় মামলা ধর্ষক গ্রেফতার
রাজবাড়ীর পাংশা উপজেলার কলিমহর ইউপির চর সাজুরিয়া গ্রামে ৭ বছরের এক শিশু কণ্যা ধর্ষনের শিকার হয়েছে এ ঘটনায় পাংশা থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলা পরবর্তী ধর্ষককে গ্রেফতার করেছে পাংশা থানা পুলিশ। জানাগেছে উপজেলার কলিমহর ইউপির চর সাজুরিয়া গ্রামের মো.আনান্দ মন্ডলের বখাটে ছেলে শাকিল মন্ডল (১৮) ওই শিশু কণ্যাকে ফুসলিয়ে একাধীকবার ধর্ষণ করেছে বিষয়টি ওই শিশু কণ্যা তার পরিবারকে জানালে পরিবারের পক্ষ থেকে মঙ্গলবার থানায় মামলা করে মামলা নং ০৯। পাংশা থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্তকারী অফিসার এস আই হাসিনা খাতুন গতকাল মঙ্গলবার ওই শিশুর মেডিক্যাল পরীক্ষা করিয়েছেন বলে তিনি জানান। জানাগেছে মামলার পরপরই পাংশা থানার অফিসার ইনচার্জ আবু শামা মো.ইকবাল হায়াত’র নেতৃত্বে এস আই হাসিনা খাতুন সঙ্গীয় পুলিশ দল অভিযান চালিয়ে নিজ বাড়ী থেকে ধর্ষক শাকিলকে গ্রেফতার করেছে।

জাতীয় পতাকার অবমানানা
পাংশার বাগমারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সন্ধ্যার পরও উড়ছে জাতীয় পতাকা
রাজবাড়ীর পাংশা উপজেলার বাগমারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মঙ্গলবার সন্ধ্যার পরও জাতীয় পতাকা উড়তে দেখা গিয়েছে বলে অভিযোগ উঠেছে। জানাগেছে ওই বিদ্যালয় প্রাঙ্গনে গতকাল মঙ্গলবার মাগরিবের আযান প্রর্যন্তু বাগমারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের স্কুল ক্যাম্পাসে জাতীয় পতাকা উড়তে দেখেছে স্থানীয় লোকজন। পরে তারা বিভিন্ন মাধ্যমে মুঠোফোনে বিষয়টি জানালে তা এক প্রর্যায়ে অভিযোগটি সাংবাদিকদের নিকট আসলে বিষয়টি খোজ খবর নিয়ে এর সত্যতা মেলে। পতাকা অবমাননা করা প্রসঙ্গে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আব্দুল আজ্জিজ বলেন আমি আজ (মঙ্গলবার) বিদ্যালয়ের কাজে বাইরে ছিলাম তবে দপ্তরির নিকট থেকে জানছি সে সন্ধ্যার প্রায় ৩০ মিনিট আগেই পতাকা নামিয়েছেন বলে তিনি সাংবাদিকদের জানান । এ ব্যাপারে পাংশা উপজেলা শিক্ষা অফিসার মো.বছির উদ্দিন বলেন আমি বিষয়টি জানার পরেই তাৎক্ষনিক উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো.শাহিন শেখকে বিষয়টি তদন্ত করে ১ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলেছি। জাতীয় পতাকা অবমাননার বিষয়টি নিয়ে বাহাদুরপুর এলাকায় ওই বিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম নিয়ে প্রশ্নের সৃষ্টি হয়েছে। উল্লেখ্য প্রায় ৩ মাস আগে ওই বিদ্যালয়ে জাতীয় পতাকা অবমাননা করার একটি ঘটনা ঘটেছিল বলে স্থানীয়দের সাথে কথা বলে জানাযায়।

গৃহবধুকে শ্লীলতাহানীর অভিযোগে
বালিয়াকান্দিতে গ্রামীন শক্তির কর্মীকে গ্রাম্য শালিসে ৪৫ হাজার টাকা জরিমানা
এক গৃহবধুকে শ্লীলতাহানীর অভিযোগে গ্রামীন শক্তি ( সৌর বিদ্যুৎ) মাঠকর্মীকে গ্রাম্য শালিসে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে। ঘটনাটি ঘটেছে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া গ্রামে।
জানাগেছে, উপজেলার নারুয়া ইউনিয়নের নারুয়া গ্রামীণ শক্তি সৌর বিদ্যুতের মাঠকর্মী পার্শ্ববর্তী বাড়ীর এক গৃহবধুকে গত ১৯ এপ্রিল শ্লীলতাহানী করে। এবিষয়কে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হলে গত ২০ এপ্রিল দুপুরে গ্রামীণ শক্তি অফিসে স্থানীয় আওয়ামীলীগ নেতা লিয়াকত আলী খান, ভবন মালিক জাহাঙ্গীর হোসেন, ওলেমান লস্করসহ এক গ্রাম্য শালিসে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গ্রামীণ শক্তি অফিসে গিয়ে জানাযায়, শালিসের পর পরই ওই মাঠকর্মী ছুটি নিয়ে এলাকা ত্যাগ করেছে। এঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

বালিয়াকান্দিতে যুবতী নিখোঁজ ॥ প্রেম না অপহরণ
রাজবাড়ীর বালিয়াকান্দি ইউনিয়নের বাউনী গ্রামে এক যুবতী নিখোঁজ বিষয়টি প্রেম না অপহরণ তা নিয়ে ধোয়াশার সৃষ্টি হয়েছে।
এলাকাবাসী জানিয়েছেন, উপজেলার বাউনী গ্রামের প্রভাষ বালার কন্যা সুপ্রিয়া বালার সাথে একই গ্রামের ক্ষেত্র মোহন বিশ্বাসের ছেলে মাগুরা জেলার শ্রীপুর উপজেলার লাঙ্গলবাধ শাখা গ্রামীন শক্তির কর্মী মোহন বিশ্বাসের সাথে প্রেমের সম্পর্ক ছিল। এরই সুত্রধরে পহেলা বৈশাখে তারা অজানার উদ্দেশ্যে পাড়ি জমিয়েছে। তবে এখন ছেলের পরিবারের লোকজন বিষয়টি ধামাচাপা ও মেয়েকে তাড়িয়ে দিতে উঠেপড়ে লেগেছে। এনিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
ওই মেয়ের পরিবারের লোকজনের দাবী তাদের মেয়েকে ফুসলিয়ে জোড়পুর্বক মোহন বিশ্বাস নিয়ে গেছে। তবে এখন পর্যন্ত থানায় কোন অভিযোগ বা মামলা দায়ের করেনি। তবে ছেলের পরিবারের পাল্টা অভিযোগ। তাদের ছেলে ফুসলিয়ে নিয়ে গেছে।

বালিয়াকান্দি কাজেম মার্কেটে অগ্নিকান্ডের কারণ অনুসন্ধানে তদন্ত দাবীতে মালিকের অভিযোগ
রাজবাড়ীর বালিয়াকান্দি কলেজ রোডের কাজেম মার্কেটে অগ্নিকান্ডের কারণ অনুসন্ধানের দাবীতে বুধবার লিখিত ভাবে উপজেলা নির্বাহী অফিসারের নিকট আবেদন করেছে।
কাজেম মার্কেটের মালিক ইলিশকোল গ্রামের মৃত ইদ্রিস মন্ডলের ছেলে কাজেম মন্ডল তার লিখিত অভিযোগে উল্লেখ করেছেন, গত সোমবার রাত সাড়ে ৮টার দিকে বালিয়াকান্দি বাসষ্ট্যান্ড সংলগ্ন মধুখালী রোডে অবস্থিত তার ১০ সার্টার বিশিষ্ট মার্কে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে ভাড়াটিয়া দেবাশিষ দেবনাথ, শিহাব আলী শেখ, পারভীন আক্তার ও নুরুল ইসলামসহ তার ৪৪ লক্ষ ২০ হাজার টাকার ক্ষতি সাধন হয়। কিন্তু আগুন লাগার সঠিক কারণ জানাযায়নি। ফলে তিনি আগুন লাগার সঠিক কারণ অনুসন্ধান পুর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন। অনুলিপি প্রদান করেছেন, জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা চেয়ারম্যান, অফিসার ইনচার্জ ও সভাপতি/সম্পাদক বালিয়াকান্দি প্রেস ক্লাব।
উল্লেখ্য, আগুন লেগে কাজেম মার্কেটের নিপা মোটরস শো-রুম, দেবনাথ মোটরস, শিহাব ষ্টোর, পারভীন আক্তার টেইলার্স, মতিয়ার রহমানের ভুষিমালসহ পুড়ে ও ধোয়ায় নষ্ট হয়ে অর্ধকোটি টাকার ক্ষতি হয়। আগুনের খবর পেয়ে রাজবাড়ী ফায়ার সার্ভিস ষ্টেশনের কর্মীরা স্থানীয় লোকজনের সহযোগিতায় প্রায় ১ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।






মন্তব্য চালু নেই