বালিয়াকান্দিতে সুদে টাকার দায়ে ৩ দিন ধরে সংখ্যালঘুর বসত ঘরে ঝুলছে তালা

রাজবাড়ীর বালিয়াকান্দি ইউনিয়নের পশ্চিম মৌকুড়ি গ্রামে সুদে টাকা পরিশোধে ব্যর্থ হওয়ায় এক সংখ্যালঘুর বাড়ীতে তালা দিয়েছে সুদেকারবারী। ঘর তালা বদ্ধ থাকার কারণে ওই পরিবারটি ৩দিন ধরে খোলা আকাশের নিচে রাত কাটাতে বাধ্য হচ্ছে।

বালিয়াকান্দি কলেজের এইচ,এস,সি ১ম বর্ষের ছাত্রী মিতা বিশ্বাস জানান, তার পিতা সুদর্শন বিশ্বাস কিস্তির টাকার জন্য স্থানীয় সুদে কারবারী কাছেদের নিকট থেকে একটি কিস্তির টাকা সুদে করে নেয়। এখন সেই টাকা ৭২ হাজার টাকা হয়েছে বলে দাবী করে। সুদে কারবারীর চাপের মুখে ৫মাস যাবৎ স্ত্রীকে নিয়ে অন্যত্র পালিয়ে রয়েছে। বাড়ীতে সে ও তার বৃদ্ধ ঠাকুর দা – ঠাকুর মা কে নিয়ে বসবাস করছে। বৃহস্পতিবার বিকালে সুদে কারবারী কাছেদ এসে তাদের কাছে ৭২ হাজার টাকা দাবী করে। নইলে ঘর ভেঙ্গে নিয়ে যাবে বলে প্রকাশ করে। তারা টাকা দিতে অস্বীকার করলে বসত ঘরের দরজায় নতুন তালা লাগিয়ে দেয়। এখন খোলা আকাশের নিচে ঘুমাতে বাধ্য হচ্ছে।

বৃদ্ধ সুনিত্রা বিশ্বাস জানান, তার ছেলে টাকা নিয়েছে কিনা তাদের জানা নেই। এ ঘর তাদের। বালিয়াকান্দি পশ্চিম পাড়া গ্রামের সুদে কারবারী কাছেদ টাকা দাবী করলে দিতে না পারায় ঘরে তালা দিয়ে চলে যায়। অনেক কাকুতি মিনতি করলেও কোন কর্ণপাত না করে ঘর ভেঙ্গে নেওয়ার হুমকি প্রদান করে। আজ ৩দিন ধরে অর্ধহারে অনাহারে কাটাতে বাধ্য হচ্ছে।

স্থানীয় ইউপি সদস্য বাচ্চু প্রধান জানান, আমাকে কেউ বিষয়টি অবগত করেনি। লোকমুখে শুনে ওই বাড়ীতে গিয়ে জানতে পারি সুদে টাকার জন্য কাছেদ তালা দিয়েছে। এটা একটি ন্যাক্কার জনক কাজ। এ অপরাধীর বিচার হওয়া প্রয়োজন।

উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান জানান, বিষয়টি জেনেছি। দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।



মন্তব্য চালু নেই