শ্রীনির বিরুদ্ধে সমকামি ছেলের অভিযোগ

বাবা তার ছেলের যৌন চাহিদা সম্পর্কে জানা থাকা সত্ত্বেও, তাকে তার পছন্দের নারীকে বিয়ে করে বংশরক্ষায় বাধ্য করছেন। এমন অভিযোগ করেছেন আইসিসির বিতর্কিত সভাপতি শ্রীনিবাসনের ছেলে অশ্বিন। অশ্বিন বাবার এই জবরদস্তির প্রমাণ হিসেবে শ্রীনিবাসনের হাতে লেখা ছটি চিঠিও প্রকাশ করেছেন।
বর্তমানে সমকামি শ্রীনিপুত্র তার সঙ্গী অভি মুখোপাধ্যায়ের সঙ্গে চেন্নাইয়ের একটি বাড়িতে বাবার নির্দেশে গৃহবন্দি রয়েছেন। কারণ গত বছরের মে মাসে অশ্বিন সংবাদমাধ্যমে দেয়া এক বিবৃতিতে বলেন, তার শ্যালক গুরুনাথ ময়াপ্পনের সঙ্গে দেশে-বিদেশের বহু বুকির যোগাযোগ রয়েছে।
চিঠিগুলো সবই ২০০৭ সাল থেকে ২০০৮ সালের মধ্যে লেখা হয়েছে। ২০০৭ সালের জুনে শ্রীনি তার ছেলেকে লিখেছিলেন, ‘তুমি আমাদের একমাত্র ছেলে। তোমার থেকে আমাদের অনেক আশা, সেকথা তুমি ভালো করেই জানো। কিন্তু আমি মনে করি তোমার কিছু বিষয় আছে, যেখানে থেকে একমাত্র তুমি নিজেই নিজেকে বের করে আনতে পারো। আমার সারা জীবনের কষ্টে অর্জিত টাকা এবং সম্পত্তি আমি সঞ্চয় করে রেখেছি আমার বংশধরের জন্যে। আমি সেই সম্পত্তি আমার বংশধরকে দিয়ে যেতে চাই, কোনও অপরিচিত ব্যক্তির কাছে দিতে চাই না। তাই তুমি যদি আমাদের পছন্দ করা কোনও মেয়েকে বিয়ে করতে তাহলে হয়তো আমরা বংশধরের মুখ দেখার সুযোগ পেতাম।’
শ্রীনি ছেলেকে ইন্ডিয়া সিমেন্টস-এ যুক্ত হওয়ার প্রস্তাবও দেন। তবে তার জন্যে তাকে স্বাভাবিক জীবনে ফিরে আসার শর্ত দেন। শ্রীনি চিঠিতেও এও বলেন, যতদিন না অশ্বিন স্বাভাবিক জীবনে ফিরছেন, ততদিন অবধি রূপা, অশ্বিনের বোন, ময়াপ্পনের স্ত্রী ইন্ডিয়া সিমেন্টস-এর বোর্ডে থাকবেন।
অশ্বিনের অভিযোগ, তার এবং তার সঙ্গী অভি মুখোপাধ্যায়ের সম্পর্কে জানলেও, এটাকে একটা অপরাধ বলে মনে করেন শ্রীনি। কিন্তু অশ্বিন এখন চান, তার বাবার যে সম্পত্তির ওপর তার অধিকার রয়েছে, সেটা তাকে দেয়া হোক এবং তাকে তার মতো করে জীবন কাটাতে দেয়া হোক। সূত্র: আনন্দবাজার



মন্তব্য চালু নেই