হিলারির গোপন অস্ত্র মিশেল ওবামা

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র ১৫ দিন বাকি। ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটন এবং রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প নির্বাচনী প্রচারণায় বেশ ব্যস্ত সময় কাটাচ্ছেন। তবে এই প্রচারণায় এমন একজন রয়েছেন যাকে দেখতে হাজার হাজার ডেমোক্র্যাট সমর্থক জড়ো হচ্ছেন। খবর বিবিসির।

হিলারির সমর্থকদের কাছে বেশ জনপ্রিয় ফার্স্ট লেডি মিশেল ওবামা। তাকে দেখার জন্য নির্বাচনী প্রচারণায় বহু মানুষকে জড়ো হতে দেখা গেছে। আর এ কারণেই বলা হচ্ছে ডেমোক্র্যাটদের প্রচারণার গুরুত্বপূর্ণ অস্ত্র এখন মিশেল ওবামা।

এর অবশ্য বেশ কারণ আছে। হিলারি ক্লিনটনের প্রতি সাধারণ জনগণ এবং অনেক ডেমোক্র্যাট বিশ্বাসের ক্ষেত্রে একটা প্রশ্ন তুলেছেন। বিশেষ করে উইকিলিকসে হিলারির ইমেইল ফাঁসের ঘটনায় তার দায়িত্ব নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। হিলারিকে নিয়ে বিতর্কিত অবস্থার পরিবর্তনের জন্য প্রেসিডেন্ট ওবামা নিজে এবং মিশেল ওমাবা ব্যাপকভাবে হিলারির হয়ে প্রচারণা চালাচ্ছেন।

এক অর্থে বলা যায়, হিলারি ক্লিনটনের দুর্বল অবস্থান গুলোকে সামাল দেয়ার চেষ্টা করছেন মিশেল ওবামা।

বিগত তিন চার দশকে মার্কিন কোন ফার্স্ট লেডি নির্বাচনী প্রচারণায় এত ব্যাপক ভাবে কাজ করেননি। উচ্চ শিক্ষিত, মার্জিত এবং বেশ কিছু গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য থাকার কারণে সাধারণ মানুষের কাছে হিলারি ক্লিনটনের চেয়ে বেশি জনপ্রিয় মিশেল। মিশেলের এই জনপ্রিয়তাকে কাজে লাগাচ্ছেন হিলারি।

মিশেল ওবামাকে হিলারি ক্লিনটনের প্রচারণার সবচেয়ে বড় সম্পদ এবং গোপন অস্ত্র বলা হচ্ছে। মিশেল ওবামা বর্তমান তরুণদের মধ্যে বেশ জনপ্রিয়। হিলারি তরুণদের ভোট পাচ্ছেন না। তরুণদের নিজের দিকে টানতে হিলারিকে সহায়তা করছেন মিশেল।

ফ্যাশন সচেতন হিসেবেও ভীষণ জনপ্রিয় মিশেল। অল্প খরচে ফ্যাশনেবল পোশাকের প্রতি মধ্যবিত্তকে আকৃষ্ট করতে ফ্যাশন ডিজাইনাররা তাকে নিয়ে কাজ করছে। এই বিষয়টাকেও কাজে লাগাচ্ছে ডেমোক্রেটরা।

ভার্জিনিয়া, নর্থ ক্যারোলাইনা এবং আরিজোনায় হিলারির হয়ে গত চার পাঁচ দিন ধরে প্রচারণা চালাচ্ছেন মিশেল ওবামা।



মন্তব্য চালু নেই