হামলার আশঙ্কায় ব্রিটেনের বিদ্যুৎকেন্দ্র বিমানবন্দরে সতর্কতা

সন্ত্রাসী হামলার আশঙ্কায় ব্রিটেনের পারমাণবিক বিদ্যুৎ স্টেশন ও বিমানবন্দরে সতর্কতা জারি করা হয়েছে। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বিদ্যুৎ স্টেশন ও বিমানবন্দরের ব্যবস্থাপনা প্রক্রিয়া হ্যাকিংয়ের চেষ্টা করতে পারে হ্যাকাররা।

দেশটির প্রভাবশালী দৈনিক দ্য সানডে টেলিগ্রাফ বলছে, সন্ত্রাসীরা নিরাপত্তা ব্যবস্থায় অাঘাত হানতে পারে উল্লেখ করে গত ২৪ ঘণ্টায় সিকিউরিটি সার্ভিস কর্তৃপক্ষ কয়েক দফা সতর্কতা জারি করেছে।

ব্রিটেনের গোয়েন্দা সংস্থাগুলো বলছে, জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) মোবাইল ফোন ও ল্যাপটপে বিস্ফোরক রাখার পদ্ধতি তৈরি করতে পারে। এর মাধ্যমে তারা বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা এড়িয়ে হামলা চালাতে পারে।

গোয়েন্দা সংস্থাগুলোর একই ধরনের সতর্কতার জেরে যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য সম্প্রতি বেশ কিছু দেশের ফ্লাইটে ল্যাপটপ ও অন্যান্য ইলেক্ট্রনিকস ডিভাইস বহনের ওপর নিষেধাজ্ঞা জারি করে। এই নিষেধাজ্ঞার পর সন্ত্রাসীরা ইউরোপ ও যুক্তরাষ্ট্রের বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থাকে ফাঁকি দিতে ভিন্ন উপায় অবলম্বন করতে পারে।

ব্রিটিশ গোয়েন্দা সংস্থাগুলোর আশঙ্কা সন্ত্রাসীরা পারমাণবিক বিদ্যুৎ স্টেশনের নিরাপত্তা ব্যবস্থা হ্যাকিংয়ের চেষ্টা চালাতে পারে।



মন্তব্য চালু নেই