সেলফিকাণ্ডে ট্রেনে কেটে ৪ বন্ধু নিহত

দেশটির পশ্চিমবঙ্গে ‘সেলফি’ তুলতে গিয়ে একই পাড়ার চার তরুণের প্রাণ গেছে। সম্পর্কে একে অপরের ঘনিষ্ঠ বন্ধু। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সন্ধ্যার পর এই ঘটনা ঘটে বলে কলকাতার গণমাধ্যমগুলো জানিয়েছে।

খবরে জানানো হয়, কলকাতার দমদম পার্ক এলাকার পাঁচ যুবক গিয়েছিলেন হুগলির তারকেশ্বরে। সেখান থেকে ট্রেনে করে লিলুয়া নামক এক স্টেশনে নামেন। এরপর বাড়ি ফেরার জন্য অন্য একটি লোকাল ট্রেনে উঠে পড়েন। এ সময় দলের এক একজন সেলফি তোলার জন্য ট্রেনের দরজার কাছে দাঁড়ান। তখন কম গতিতে ট্রেনটি চলছিল। হঠাৎ তার হাত থেকে দামি মোবাইলটি পড়ে যায়। সঙ্গে সঙ্গে তিনি ট্রেন থেকে লাফ দেন। এতে তিনি গুরুতর আহত হন।

প্রত্যক্ষদর্শীরা চিৎকার করে বলে একজন পড়ে গিয়েছে। এসময় বাকি চার বন্ধু জানতে পারেন, তাদেরই এক বন্ধু ট্রেন থেকে পড়ে গেছেন। তারা সঙ্গে সঙ্গে ট্রেনের গার্ডকে খবর দেন। ট্রেনটি কাছের বেলুড় স্টেশনে দাঁড়ায়। চার সঙ্গী ট্রেন থেকে নেমে পড়েন, বন্ধুকে উদ্ধারের জন্য।

লাফ দিয়ে আহত হওয়া বন্ধুর খোঁজে তারা রেললাইন ধরে লিলুয়া স্টেশনের দিকে ছুটতে থাকেন। এ সময় দুই লাইনেই দু’দিক থেকে ট্রেন আসছিল। দুই রেল লাইনের মাঝখানে আটকা পড়ে চার জনই কিংকর্তব্যবিমূঢ় হয়ে যান। এর মধ্যে একটি ট্রেন বর্ধমান লোকালের ধাক্কায় তিন বন্ধু ঘটনাস্থলে নিহত হন। আহত হন একজন। হাসপাতালে নেয়ার পর তারও মৃত্যু হয়।

নিহত চারজন হলেন কাজলচন্দ্র সাহা, সুমিত কুমার, চন্দন পোল্লে ও সঞ্জীব পোল্লে। ট্রেন থেকে লাফ দিয়ে আহত হওয়া তুরণ এখন হাসপাতালে চিকিৎসাধীন। নিহতদের বয়স ২৫ থেকে ৩০ বছরের মধ্যে।

মেলান বিশ্ববিদ্যালয়ের এক জরিপে উঠে এসেছে, সেলফি তুলতে গিয়ে বিশ্বের সবয়েচে বেশি ব্যক্তি নিহত হচ্ছে ভারতে। এ নিয়ে ভারত সরকারও উদ্বিগ্ন।



মন্তব্য চালু নেই