সামান্য একটা মোবাইল ফোনের জন্য দেশদ্রোহী হলেন সাইনা!

চোট-আঘাত আর খারাপ পারফরম্যান্সে গত দেড় বছর ব্যাডমিন্টন সার্কিটে খুব একটা ভাল সময় যায়নি সাইন নেহওয়ালের। এমনকী, রিও অলিম্পিক্সেও চোটের কারণে প্রাথমিক রাউন্ডেই বিদায় নিয়ে দেশবাসীকে হতাশার মধ্যে ঠেলে দিয়েছিলেন সাইনা। দিন কয়েক আগে হংকং-এ এক আন্তর্জাতিক প্রতিযোগিতায় কিছুটা হলেও পুরনো সাইনাকে পাওয়া গিয়েছে। এই পারফরম্যান্সে সাইনা নিজেও খুশি। কোচ বিমল কুমারের তত্ত্বাবধানে বেঙ্গালুরুতে রিহ্যাব সেশনে আরও জোর আনতে চান বলেই জানিয়েছেন ভারতীয় মহিলা ব্যাডমিন্টন তারকা। তবে এই পরিস্থিতিতে ফের নয়া বিতর্কের মধ্যে পড়ে গিয়েছেন সাইনা।

সোশ্যাল মিডিয়ায় তাঁকে দেশদ্রোহী থেকে শুরু করে ঘুষ নিয়ে দেশবিরোধী কাজ করার মতো অশ্লীল মন্তব্যে ভরিয়ে দেওয়া হয়েছে। কেন এই ঘটনা? সম্প্রতি সাইনা নেহওয়াল ‘অনর ৮’-এর একটি স্মার্টফোন কিনে তার ছবি সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন। তারপরই সাইনাকে সংকীর্ণ জাতীয়তাবাদীদের নিশানায় পড়তে হয়েছে। আসলে ‘অনর ৮’ মোবাইলটি চিনের একটি সংস্থা। কেন তিনি চিনা প্রোডাক্ট ব্যবহার করছেন এই প্রশ্ন তুলে একের পর এক অশ্লীল মন্তব্যে ভরিয়ে দেওয়া হচ্ছে সোশ্যাল মিডিয়ার পেজ।

সামান্য একটা চিনা প্রোডাক্ট কেনার জন্য দেশের গর্ব সাইনা নেহওয়ালকে এভাবে ভিলেন বানানো যুক্তিযুক্ত কি না তা নিয়েও অনেকে প্রশ্ন তুলেছেন। বাজার অর্থনীতির উপর সাধারণ দেশবাসীর কোনও হাত থাকে না। একটা দেশের বাজার বিদেশি পণ্যের জন্য কতটা খুলে দেওয়া হবে তা নির্ভর করে সরকারের উপরে। সুতরাং, মুক্ত বাজারের দুনিয়ায় যাঁরা সাইনার মতো দেশের গর্বকে কালিমালিপ্ত করতে চাইছেন তাঁদের দেশপ্রেম নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। যদিও, এই নিয়ে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেননি সাইনা।



মন্তব্য চালু নেই