সাতক্ষীরায় হরতালে জনজীবনে প্রভাব পড়েনি, গ্রেপ্তার ১৪

রোববার সাতক্ষীরায় জামায়াতের ডাকা হরতালে কোন প্রভাব পড়েনি। দোকান-পাট, অফিস-আদালত ও ব্যাংক-বীমা খোলা রয়েছে। স্বাভাবিকভাবেই চলছে জনজীবন। জেলার কোথাও পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি। বিক্ষোভ মিছিল বা জামায়াত-শিবির নেতাকর্মীদের একত্রিত হতে দেখা যায়নি। ভোমরা স্থল বন্দরে আমদানী-রপ্তানীর কাজ চলছে যথারীতি।
অভ্যন্তরীন ও দুরপাল্লার রুটে বাস ও মিনিবাস চলাচল না করলেও অন্যান্য যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে গুরুত্বপূর্ন জায়গাগুলিতে পুলিশী টহল বাড়ানো হয়েছে।
এদিকে পুলিশ সাতক্ষীরা শহরের মুন্সিপাড়াস্থ জামায়াত অফিসে শনিবার রাতে অভিযান চালায়। তবে কাউকে আটক বা কোন কিছু উদ্ধার করতে পারেনি। অপরদিকে পুলিশ অভিযান চালিয়ে জেলার বিভিন্ন স্থান থেকে ৮ জামায়াত-শিবির নেতাকর্মীসহ ১৪ জনকে গ্রেপ্তার করেছে। তারা হলেন,শ্যামনগর থেকে শিবির কর্মী মিলন হোসেন, কালিগঞ্জ থেকে শিবির কর্মী হাসানুজ্জামান ও জামায়াত নেতা রফিকুল ইসলাম, দেবহাটা থেকে জামায়াত নেতা আব্দুল্লাহসহ চারজন,সাতক্ষীরা সদর থানা থেকে জামায়াত কর্মী ফারুক হোসেনসহ ১৪ জন।
সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ মোদ্দাচ্ছের হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জামায়াত নেতা মীর কাসিম আলীর ফাঁসির রায়ে আনন্দ মিছিল-সমাবেশ: জামায়াত নেতা মীর কাসিম আলীর ফাঁসির রায়ে সাতক্ষীরায় আনন্দ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগের নেতৃত্বে চৌদ্দ দলীয় জোট। রোববার দুপুরে খুলনা রোড মোড় থেকে মিছিলটি শুরু হয়ে জজকোর্ট চত্বরে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ আবু নাসিম ময়নার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাধারন সম্পাদক নজরুল ইসলাম,যুগ্ন সম্পাদক অধ্যাপক আবু আহমেদ,জাসদের সাধারন সম্পাদক ইদ্রিস আলী প্রমুখ। মীর কাসিমের ফাঁসির রায়ে সমাবেশে সন্তোষ প্রকাশ করা হয়।

ভারতীয় নাগরিক আটক: অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের অভিযোগে সাতক্ষীরার দেবহাটা উপজেলার টাউনশ্রীপুর সীমান্ত এলাকা থেকে সিরাজুল ইসলাম নামের ভারতীয় এক নাগরিককে আটক করে পুলিশে সোপর্দ করেছে বিজিবি। তিনি দিল্লীর সামছেরাবাদ এলাকার নাসিরুদ্দীনের ছেলে বলে জানা গেছে।
দেবহাটা থানার ওসি জানান, রোববার সকালে সীমান্ত অতিক্রম করে এদেশে প্রবেশ করলে টাউন শ্রীপুর বিওপি’র বিজিবি সদস্যরা তাকে আটক করে দেবহাটা থানা পুলিশের কাছে সোপর্দ করে। পুলিশ তার পরিচয় জানার চেষ্টা করলে সে কথা বলতে না পারার ভান ধরে এবং কাগজে হিন্দিতে তার নাম ঠিকানা লিখে দেয়। ওসি আরো জানান, তার আচরন সন্দেহজনক। আদালতে তার রিমান্ডের আবেদন জানানো হবে।



মন্তব্য চালু নেই