সাংবাদিক হত্যার প্রতিবাদে পত্রিকার প্রকাশনা বন্ধ

মেক্সিকোতে সাংবাদিক হত্যার প্রতিবাদে একটি পত্রিকার প্রকাশনা বন্ধ রাখা হয়েছে। স্থানীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, সাংবাদিকদের প্রতি সহিংসতা এবং বিচারহীনতার প্রতিবাদে তারা পত্রিকার প্রকাশনা বন্ধ করে দিয়েছে। খবর বিবিসির।

নর্তে দে সোদাদ জুয়ারেজ নামের ওই পত্রিকা তাদের সম্পাদকীয়তে জানিয়েছে, সাংবাদিকদের প্রতি ধারাবাহিক সহিংসতা এবং অপরাধীদের শাস্তির নজির না মেলায় তারা প্রকাশনা বন্ধ করে দিচ্ছে।

রোববার পত্রিকাটির সম্পাদকীয়তে জানানো হয়, এটিই তাদের শেষ সংস্করণ। তবে পত্রিকাটি অনলাইনে তাদের কার্যক্রম চালিয়ে যাবে বলে জানিয়েছে।

ওই সংবাদমাধ্যমের সংবাদকর্মী মিরোসলাভা ব্রিচ গত মাসে দুর্বৃত্তদের হাতে খুন হন। গত মাসে মেক্সিকোর তিন সাংবাদিক হত্যাকাণ্ডের শিকার হয়েছেন যাদের একজন ছিলেন ব্রিচ।

মেক্সিকোর সংগঠিত অপরাধের সঙ্গে রাজনীতিবিদদের সম্পৃক্ততা নিয়ে বিস্তৃত পরিসরে প্রতিবেদন প্রকাশ করেছিলেন ব্রিচ। নিজের পত্রিকা ছাড়াও একটি জাতীয় পত্রিকার জন্য ওই প্রতিবেদন বানিয়েছিলেন তিনি।

চিহুয়াহুয়া রাজ্যে নিজ বাড়ির সামনে নিজের গাড়িতে থাকা অবস্থায় হত্যাকাণ্ডের শিকার হন মিস ব্রিচ। দুর্বৃত্তরা আটবার গুলি করে তার মৃত্যু নিশ্চিত করে।

ওই ঘটনার সময় ব্রিচের এক সন্তানও তার সঙ্গে গাড়িতে ছিল। তবে সে কোথাও কোনো আঘাত পায়নি। ব্রিচকে হত্যা করে যাবার সময় একটি নোট রেখে যায় দুর্বৃত্তরা। সেখানে লেখা ছিল ‘খুব বেশি কথা বলার জন্য।’



মন্তব্য চালু নেই