শুক্রানু দান করে ৫৫ সন্তানের পিতা হলেন যেভাবে

শুক্রানু দানের মাধ্যমে ৫৫ সন্তানের পিতা হচ্ছেন রুনি নামের ৪২ বছর বয়সের এক ব্যক্তি। যুক্তরাজ্যের এই ব্যক্তি সন্তান ধারণে অক্ষম দম্পতি ও নারীদের শুক্রাণু দান করেন। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ডেইলি মেইল।

রুনি জানিয়েছেন, তিনি যাদের শুক্রাণু দান করেছেন, তাদের মাঝে ৩২ জন নারী সন্তানের অপেক্ষায় রয়েছেন। এ ছাড়াও ১৫ জন নারী রয়েছেন গর্ভধারণের প্রতিক্ষায়। শুধু তাই নয়, তার নিজেরও বেশ কয়েকজন সন্তান রয়েছে। সব মিলিয়ে তিনি ৫৫ জন সন্তানের পিতা হতে চলেছেন।

রুনি ৬০ হাজার ডলার ক্ষতির অপরাধে ১৯৯৩ সালে আদালত কর্তৃক দোষী সাব্যস্ত হয়েছিলেন। যুক্তরাজ্যের একই এলাকায় রুনির বহু সন্তান ধারণের বিষয়টি নিয়ে উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। কারণ তিনি ৫০ বর্গমাইল এলাকার ভেতরেই সব সন্তানের পিতা হয়েছেন। ফলে তার ঔরশজাত সন্তানরা পরবর্তী জীবনে তাদের নিজেদের নাও চিনতে পারে এবং অজান্তেই কোনো সম্পর্কে জড়ানোর সম্ভাবনা রয়েছে। এতে মানবিক বিপর্যয়ের সম্ভাবনাও রয়েছে।

সম্প্রতি এ বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তারা বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছেন। আর রুনিকেও পর্যবেক্ষণে রাখা হয়েছে। যুক্তরাজ্যে ১০ জনের বেশি মানুষকে শুক্রানু দানে নিষেধাজ্ঞা রয়েছে। এরইমধ্যে রুনির ওয়েবসাইট বন্ধ করে দেওয়া হয়েছে।



মন্তব্য চালু নেই