শহিদ হয়েছিলেন স্বামী: স্ত্রী যে সিদ্ধান্ত নিলেন, ভয় পাবে দেশের শত্রুরাও

নারীদিবসে গোটা বিশ্ব জুড়ে নারীদের সম্মানে নান অনুষ্ঠান, উদ্যোগ নেওয়া হচ্ছে। কিন্তু ভারতীয় সেনাবাহিনীর এক জওয়ানের বিধবা স্ত্রী যে সিদ্ধান্ত নিয়েছেন, তাতে এমনতিই গোটা বিশ্ব হয়তো তাঁর সামনে মাথা নোয়াবে।

মণিপুরে গত বছরের ১৪ এপ্রিল জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইতে মৃত্যু হয় মেজর অমিত দেশওয়াল। তিনি সেনাবাহিনীর বিশেষ ফোর্সের সদস্য ছিলেন। একটি সর্বভারতীয় ইংরেজি দৈনিকের প্রতিবেদন অনুযায়ী, শহিদ মেজরের স্ত্রী নীতা নিজেও সেনাবাহিনীতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ইতিমধ্যেই সেনাবাহিনীর শর্ট সার্ভিস কমিশন অফিসার হিসেবে নির্বাচিত হয়েছেন নীতা। আগামী ১ এপ্রিল থেকে চেন্নাইতে ভারতীয় সেনাবাহিনীর অফিসার্স ট্রেনিং অ্যাকাডেমিতে তাঁর প্রশিক্ষণ শুরু হওয়ার কথা।

নীতার কথায়, স্বামী অমিত তাঁর নায়ক ছিলেন। আর তাঁর মৃত্যুর পরে স্ত্রী হিসেবে তিনি সেনাবাহিনীতে যোগ দিয়ে প্রয়াত স্বামীর স্মৃতিকে বাঁচিয়ে রাখতে চান তিনি। ৪৯ সপ্তাহের কঠিন ট্রেনিংয়ে যথেষ্ট পরিশ্রম করতে হবে তাঁকে।
স্বামীর মৃত্যুর পরে স্বভাবতই ভেঙে পড়েছিলেন নীতা। সেই সময়ে তাঁদের একমাত্র ছেলের বয়স ছিল তিন বছর। কিন্তু যাবতীয় হতাশা, অনিশ্চয়তা ঝেড়ে ফেলে কঠিন সিদ্ধান্তটা নিয়েই ফেলেন নীতা।



মন্তব্য চালু নেই