রাজধানীর ৪ গাড়ীতে আগুন

রাজধানীর রামপুরা, ধানমন্ডি, সাভার ও যাত্রাবাড়ী এলাকায়  বৃহস্পতিবার সন্ধ্যার পর যাত্রীবাহী বাসে আগুন ও ককটেলের বস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় মোট ১৬ আহত হয়েছে।

তাদেরকে ঢাকা ও সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতাল সহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজধানীর রামপুরা থানার বনশ্রী এলাকায় একটি যাত্রীবাহী বাসে পেট্রলবোমা হামলা চালালে বাসটিতে আগুন ধরে যায়। আগুনে বাসের হেলপারসহ তিনজন দগ্ধ হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া ৭ টার দিকে আলরাজী হাসপাতালের সামনে ‘আলিফ পরিবহনের’ একটি বাসে পেট্রলবোমা হামলা চালায়।

এতে বাসটির হেলপার বাপ্পী সহ তিনজন গুরুতর আহত হয়। আহতদের মধ্যে বাপ্পিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের আলরাজী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজধানীর ধানমন্ডি এলাকায় একটি সিএনজি অটোরিক্সায় ককটেল হামলা চালায় দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার রাত ৮ টার সময় ধানমন্ডি ১৯ নম্বর রোডে একটি সিএনজি অটোরিক্সাকে টার্গেট করে ককটেল নিক্ষেপ করে।

এতে ওই সিএনজিতে থাকা দুই যাত্রী আহত হয়। তাদেরকে একটি স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে রাজধানীর যাত্রাবাড়ী মোড়ে বাসে আগুন দেওয়ার সময়ে পুলিশের গুলিতে আতাউর রহমান (২৭) নামের এক যুবক আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার রাত ৮ টার সময় যাত্রাবাড়ী মোড়ে ইলিশ পরিবহনের বাস কাউন্টারের সামনে একটি বাসে আগুন দেওয়ার চেষ্টা করে আতাউর।

ওই সময় পুলিশের গুলিতে সে আহত হয়। পরে যাত্রাবাড়ী থানার পুলিশ তাকে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ মোজাম্মেল হক ঘটনার সত্যতা স্বীকার করেন।

 

সাভারে যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা, দগ্ধ ১০
সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের উলাইল এলাকার মধুমতি টাইলস লিমিটেডের সামনে একটি দূরপাল্লার যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। এতে বাসের ১০ যাত্রী দগ্ধ হয়েছেন।

ঢাকা থেকে ফরিদপুরগামী জাকের এন্টারপ্রাইজের (ঢাকা মেট্রো-ব-১১-১০৬৭) যাত্রীবাহী বাসে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। তবে ততক্ষণে গাড়িটি সম্পূর্ণ পুড়ে যায়।

বাসযাত্রী মডেল ও ক্রিকেটার শাওন করিম জানান, রাত সাড়ে ৯টার দিকে গাড়িটি সাভারের মধুমতি টাইলসের সামনে পৌঁছালে দুর্বৃত্তরা গাড়িটি লক্ষ্য করে পেট্রোলবোমা নিক্ষেপ করে। মুহূর্তের মধ্যে গাড়িটিতে আগুন ধরে যায়। তারা যে যার মতো জানালার গ্লাস ভেঙে বের হন।

বাসযাত্রী রেজাউল, মনির ও সুজন জানান, এ ঘটনায় ১০ যাত্রীর শরীর আগুনে ঝলসে গেছে। তাদের উদ্ধার করে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোতালেব মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, আগুনে পোড়া গাড়িটি উদ্ধার করে থানায় আনা হয়েছে।



মন্তব্য চালু নেই