যৌনকর্মীকে মোটা অংকের অর্থ লুটিয়ে গ্রেফতার নেতা

পেশাদার এক যৌনকর্মীর পেছনে সরকারী অঢেল অর্থ অপচয়ের অভিযোগে গ্রেফতার হলেন হন্ডুরাসের চিকিৎসক রাজনীতিক মারিও জেলায়ার।

সদ্য রাজনীতিতে আসা এই রাজনীতিকের সঙ্গে চিলির প্লাটিনাম ক্লাব পতিতালয়ে পরিচয় হয় যৌনকর্মী নাটালিয়া কিউফার্দির সঙ্গে। এর পরই ওই নেতা নাটালিয়ার প্রেমে পড়ে যান। নাটালিয়ার পিছনে ওড়াতে থাকেন সরকারি অর্থ। গাড়ি, বাড়ি, স্বর্ণালংকার-সহ ব্যয়বহুল উপহারে ভরিয়ে দেন ওই যৌনকর্মীকে। সব মিলিয়ে ব্যয় করেছেন ৩০ লক্ষ পাউন্ডেরও বেশি। আর এই টাকার পুরোটাই সরকারি টাকা বলে দাবি করেছে দ্য মিরর।

খবরে প্রকাশ, বিবাহিত মারিওর রয়েছে তিনটি সন্তান। তা সত্ত্বেও নাটালিয়ার প্রেমে হাবুডুবু খেতে থাকেন এই রাজনীতিক। সোস্যাল সিকিউরিটি তহবিলের অর্থ তছরুপ করে নাটালিয়াকে কিনে দিয়েছেন দুটি অ্যাপার্টমেন্ট, সমুদ্র সৈকতে বাড়ি, আর দুটি অত্যাধুনিক গাড়ি। ছোটখাটো উপহারেরতো হিসেবই নেই। এছাড়া প্রতিমাসে ৩-৪ হাজার করে পাউন্ডও নিয়মিত দিতেন।

মারিও জেলায়ার সরকারি অর্থ চুরি করে যৌনকর্মীর পেছনে ব্যয় করার এই খবর প্রকাশ্যে আসায় চমকে উঠেছেন অনেকেই। ২০১২ সালে তিনি হন্ডুরাসের বিজয়ী দলের সমর্থক হিসাবে ইনস্টিটিউট ফর সোস্যাল সিকিউরিটির পরিচালকের দায়িত্ব পান। সংস্থাটি স্বাস্থ্যগত বিভিন্ন ইস্যু নিয়ে কাজ করে, যার বাৎসরিক বাজেট ছিল ১২ কোটি ৫০ লাখ পাউন্ড। এখান থেকে অর্থ চুরি করেই তিনি নাটালিয়ার পেছনে বর্ষণ করেন।

মারিও জেলায়ার সম্পর্কে নাটালিয়ার বলেন, ‘সে খুবই আকর্ষণীয় ব্যক্তি ছিল। কিন্তু সে যে চুরি করেছে এটা আমি কীভাবে জানবো।’ নাটালিয়া নিজেও এখন দুর্নীতি তদন্তের মুখে। ২০১৩ সালে মারিও জেলায়ারের বিরুদ্ধে তদন্ত শুরু করে পুলিশ। সম্প্রতি গ্রেফতার হয়েছেন মারিও।



মন্তব্য চালু নেই