যুক্তরাষ্ট্রে বাঙালি স্কুলছাত্র কোটিপতি!

এক-দুই নয়, যুক্তরাষ্ট্রে শেয়ার ব্যবসা করে ৭ কোটি ২০ লাখ মার্কিন ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় ৫৫৭ কোটি টাকা আয় করেছে বাঙালি প্রবাসী এক স্কুলছাত্র। যুক্তরাষ্ট্রের মিডিয়ার দৃষ্টি এখন মোহাম্মদ ইসলাম নামের ওই তরুণের ওপর।

সোমবার তার ওই সাফল্যের খবর ডেইলি মেইল, বিজনেস ইনসাইডসহ নামকরা বেশকিছু বিশ্ব মিডিয়াতে প্রকাশিত হয়েছে।

মোহাম্মদ ইসলাম জানায়, স্কুলের টিফিন বিরতির ফাঁকে শেয়ার ব্যবসা করেছে। নয় বছর বয়সে শেয়ার ব্যবসা শুরু করে। আট বছরের শেয়ার ব্যবসায় এখন সে ৭ কোটি ২০ লাখ ডলারের মালিক।

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, নিউ ইয়র্কের কুইন্স এলাকার বাসিন্দা মোহাম্মদ ইসলাম স্থানীয় স্টাইভেসান্ট হাইস্কুলের সিনিয়র গ্রেডের ছাত্র। মুনাফার একটি অংশ দিয়ে ইসলাম কোটি টাকার বিলাসহুল বিএমডব্লিউ গাড়ি কিনেছে। যদিও তার ড্রাইভিং লাইসেন্স পাওয়ার বয়স হয়নি।

নিউইয়র্কের একটি ম্যাগাজিনকে দেওয়া সাক্ষাৎকারে ইসলাম তার অঢেল অর্থের বিস্তারিত না জানালেও পরিমাণটা বলেছে আট কোটির অঙ্কে।

মোহাম্মদ ইসলামের মা-বাবা বাংলাভাষী এবং দক্ষিণ এশিয়া থেকে তারা যুক্তরাষ্ট্রে গেছে। ওই বিপুল অর্থ দিয়ে সে ম্যানহাটানে একটি দামি ফ্ল্যাটও ভাড়া করেছে। কিন্তু মা-বাবা এত তাড়াতাড়ি তাকে ওই ফ্ল্যাটে একা থাকতে দিতে নারাজ। যদিও মোহাম্মদ কোন দেশের নাগরিক তা প্রতিবেদনে উল্লেখ করা হয়নি।

তথ্যসূত্র : ডেইলি মেইল, বিবিসি।



মন্তব্য চালু নেই