মেক্সিকোয় বন্দুকযুদ্ধে নিহত ৪৩

মেক্সিকোয় নিরাপত্তাবাহিনী ও সশস্ত্র ‘সন্ত্রাসী’দের সঙ্গে বন্দুকযুদ্ধে অন্তত ৪৩ জন নিহত হয়েছেন। শুক্রবার দেশটির মিচোয়াকান রাজ্যের তানহুয়াতোতে এ ঘটনা ঘটে। নিহতদের মধ্যে এক পুলিশ অফিসার রয়েছেন।

মাদক সংশ্লিষ্ট গ্রুপগুলোর সঙ্গে নিরাপত্তাবাহিনীর ওই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে। দেশটির সরকার মাদক পাচারকারীদের দমনে বছরের পর বছর লড়াই করে যাচ্ছে।

দেশটির জাতীয় নিরাপত্তা কমিশনার মন্টি আলেজান্দ্রো রুবিদো বলেছেন, নিহতদের বেশীর ভাগই মাদক গ্রুপের সদস্য বলে মনে করা হচ্ছে। তিনি জানান, বন্দুকযুদ্ধ প্রায় তিন ঘণ্টা স্থায়ী হয়। বন্দুকযুদ্ধের পর বেশ কিছু অস্ত্রশস্ত্রও উদ্ধার করা হয়।

স্থানীয় মেয়র বলেছেন, ফেডারেল পুলিশের একটি বহর শুক্রবার সেখানে পৌঁছলে হামলার শিকার হয়। এরপরই সেখানে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

মিচোয়াকান ও জেলিস্কো মেক্সিকোর অন্যতম সহিংস রাজ্য। মার্চ মাসে মাদক সংশ্লিষ্ট গ্যাং সদস্যদের হামলায় অন্তত ২০ পুলিশ নিহত হয়। চলতি মাসের শুরুতে মাদক সন্ত্রাসীদের গুলিতে একটি হেলিকপ্টার ভূপাতিত হলে বেশ কিছু সেনা সদস্য নিহত হয়। এছাড়া এপ্রিল মাসে এক অতর্কিত হামলায় অন্তত ১৫ জন অফিসার নিহত হয়। সূত্র : বিবিসি।



মন্তব্য চালু নেই