মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে জানতেন ট্রাম্প

মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে ভালোভাবেই জানতেন নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দেশটির প্রেসিডেন্ট নির্বাচনের আগে ডেমোক্রেট দল এবং হিলারি ক্লিনটনের নির্বাচনী প্রচারণার তথ্য হ্যাক করা হয়েছিল। রিপাবলিকান প্রার্থী ট্রাম্পের কাছে হ্যাকিংয়ের বিষয়ে সব তথ্যই ছিল বলে উল্লেখ করেছে হোয়াইট হাউস। খবর সিএনএন।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জস আরনেস্ট সাংবাদিকদের জানিয়েছেন, নির্বাচনের আগে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিলারি ক্লিনটনের ইমেইল হ্যাক করার জন্য রাশিয়ার প্রতি আহ্বান জানিয়েছিলেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

নির্বাচনের আগে ডেমোক্রেট দলের নির্বাচনী তথ্য হ্যাকিংয়ের বিষয়ে ট্রাম্প আগে থেকেই যে সব কিছু জানতেন তার যথেষ্ট প্রমাণ রয়েছে। অথচ ট্রাম্প বরাবরই এ ধরনের অভিযোগ অস্বীকার করেছেন। রাশিয়ার বিরুদ্ধে হ্যাকিংয়ের অভিযোগ করার কোনো মানে হয় না বলেও উল্লেখ করেছেন তিনি।

এদিকে সিআইএ জানিয়েছে, ট্রাম্পকে সহায়তা করতে প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপ করেছিল রাশিয়া। গত সপ্তাহে ওয়াশিংটন পোস্টে প্রকাশিত একটি রিপোর্টেও বলা হয়েছিল, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে জয়ী করতেই ডেমোক্রেট দলের নির্বাচনী তথ্য হ্যাক করা হয়েছিল।



মন্তব্য চালু নেই