মধ্যরাতে আম আদমির গোপন মিটিং

সোমবার মধ্যরাতে দিল্লির সরকার দলীয় পার্টি আম আদমির মধ্যকার খণ্ডিত দুই অংশ গোপন আলোচনায় বসেছিলেন। আলোচনায় ঠিক কোন বিষয়গুলো স্থান পেয়েছে তা গণমাধ্যমে জানানো না হলেও ধারণা করা হচ্ছে, মৈত্রী স্থাপনের উদ্দেশ্য নিয়েই অরবিন্দ কেজরিওয়াল সমর্থিত নেতারা যোগেন্দ্র যাদবের সঙ্গে শান্তিচুক্তি স্থাপন করতে গিয়েছিলেন। দিল্লি মুখ্যমন্ত্রী ব্যাঙ্গালুরুর হাসপাতাল থেকে নিজ বাসভবনে ফেরার কয়েক ঘণ্টা পরেই এই গোপন আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনা পরবর্তী দিন সকালে আম আদমির দুই খণ্ডিত অংশ থেকেই গণমাধ্যমকে জানানো হয়েছে যে, তাদের মধ্যে আলোচনা ইতিবাচক দিকে এগিয়েছে। সঞ্জয় সিং, কুমার বিশ্বাস, আশুতোষ এবং আশীষ খেতান সম্মিলিতভাবে যোগেন্দ্র যাদবের সঙ্গে দেখা করতে গিয়েছিল বলে জানা যায়। আনুমানিক রাত সাড়ে ১২টায় শুরু হয়ে প্রায় রাত তিনটে পর্যন্ত আলোচনা চলে।

গত সোমবার সকালে যোগেন্দ্র যাদব এবং প্রশান্ত ভূষণের পক্ষ থেকে কেজরিওয়াল বরাবর একটি চিঠি পাঠানো হয়েছিল। ওই চিঠিতে নির্দিষ্ট সময়ের মধ্যে কেজরিওয়ালকে চলমান সমস্যা নিরসনের উদ্যোগ নিতে আহ্বান জানান ওই দুই নেতা।

সঞ্জয় সিং টুইটারে লেখেন, ‘গত কয়দিন ধরে পার্টির অভ্যন্তরে যা হচ্ছে তা আমাদের সবাইকে বাজে পরিস্থিতির মুখে ফেলেছে। আমরা যোগন্দ্র যাদব ভাইয়ের সঙ্গে কথা বলা শুরু করেছি। আলোচনার শুরুটা ভালো হয়েছে।’

ওদিকে মধ্যরাতের গোপন আলোচনা পরবর্তীতে যোগেন্দ্র যাদব জানান, ‘আপনারা সবাই জানেন আমাদের পার্টির কিছু বন্ধু কথা বলতে এসেছিলেন। আমাদের আলোচনা সম্পূর্ণ শেষ হলেই আপনাদের বিস্তারিত জানানো হবে। আমরা প্রত্যেকেই মূলত একটি বৃহৎ পরিবারের ন্যায় এবং আমরা প্রত্যেকে প্রত্যেকের সঙ্গে কথা বলছি। কোনো সিদ্ধান্ত নেয়া হলে আপনাদের জানানো হবে।’



মন্তব্য চালু নেই