ভারতীয় গোয়েন্দাকে মৃত্যুদণ্ড দিলো পাকিস্তান

পাকিস্তানের করাচি ও বেলুচিস্তানে গোয়েন্দাগিরী ও অন্তর্ঘাতমূলক তৎপরতার অভিযোগে ভারতীয় গোয়েন্দা কুলভূশন যাদবকে মৃত্যুদণ্ড দিয়েছে পাকিস্তান। সোমবার সেনাবাহিনীর একটি কোর্ট মার্শালে এই রায় দেয়া হয়। খবর দ্য ডনের। যাদব স্বীকার করেছে ভারতীয় গোয়েন্দা সংস্থা র’ এর পরিকল্পনা মোতাবেক করাচি ও বেলুচিস্তানে অন্তর্ঘাতমূলক কর্মকাণ্ড করার জন্য কাজ করে যাচ্ছিলেন।

পাকিস্তান সেনা বাহিনীর চিফ অব আর্মি স্টাফ জেনারেল কামার জাবেদ বাজওয়া খবরটি নিশ্চিত করে বলেন, ‘পাকিস্তান আর্মি এক্ট (পিএএ) এর আওতায় ফিল্ড জেনারেল কোর্ট মার্শাল এর মাধ্যমে সেই গোয়েন্দার বিচার করা হয়।’

আইনি বাধ্যবাধকতায় অভিযুক্তের জন্য একজন আইনজীবিও নিয়োগ দিয়েছিল পাক কর্তৃপক্ষ। তবে শাহরুখ খানের ‘বীরজারা’ সিনেমায় রানী মুখার্জির মতো কোন আইনজীবি আসছে না তাকে বাঁচাতে!

ভারতীয় গোয়েন্দা যাদবকে গ্রেফতার করা হয় ২০১৬ সালের ৩ মার্চে। বেলুচিস্তানের মাশকেল এলাকাতে একটি কাউন্টার ইন্টিলিজেন্স অপারেশন চালিয়ে তাকে ধরা হয়েছিল। পাকিস্তানের আন্ত:বাহিনী জনসংযোগ অধিদপ্তর (আইএসপআর) থেকে বলা হয় যাদব ভারতের হয়ে গোয়েন্দাগিরী ও অন্তর্ঘাতমূলক তৎপরতা চালিয়ে যাচ্ছিলেন।



মন্তব্য চালু নেই