বিজিবিকে পেট্রোল বোমা মারলে অবশ্যই গুলি : মহাপরিচালক

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ বলেছেন, সীমান্ত রক্ষার পাশাপাশি বিজিবি বিরাজমান পরিস্থিতিতে জনগণের জানমাল রক্ষা এবং সরকারি দায়িত্ব পালনে নিষ্ঠার সঙ্গে কাজ করছে।

যশোর ঝুমঝুমপুরে বৃহস্পতিবার বেলা ১১টায় বিজিবির দক্ষিণ-পশ্চিম রিজিয়ন হেড কোয়ার্টারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মেজর জেনারেল আজিজ আহমেদ বলেন, ‘বিজিবি ২০১৩ সালে এর চেয়েও কঠিন পরিস্থিতি মোকাবিলা করেছে। কিন্তু কোথাও কেউ বিজিবির গুলিতে মারা যায়নি। আমি আশা করি এবারো সে রকম কিছু ঘটবে না। আমরা মানুষ মারতে চাই না। তবে কেউ যদি বিজিবিকে পেট্রোল বোমা মারে, সেক্ষেত্রে বিজিবি অবশ্যই গুলি করবে। আমার বাহিনীকে সেভাবেই নির্দেশনা দেওয়া হয়েছে। তবে আমি আশা করি সন্ত্রাসীরা সে সাহস দেখাবে না।’

তিনি বলেন, ‘আমরা সরকারি দায়িত্ব পালন করছি। কারো রাজনৈতিক কর্মকা- বন্ধ করার কোন নির্দেশনা বিজিবিকে দেওয়া হয়নি। আমরাও সেরকম কোন নির্দেশনা আমাদের বাহিনীকে দেইনি।’

বিজিবির দক্ষিণ-পশ্চিম রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ডিএসএম শহিদুল ইসলাম, খুলনা সেক্টর কমান্ডার কর্নেল খলিলুর রহমান, কুষ্টিয়া সেক্টরের কমান্ডার কর্নেল জাভেদ সুলতানসহ বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় সেখানে উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই