ফের প্রিয়ঙ্কা গাঁধীকে ফেরানোর দাবি উঠল কংগ্রেসের অন্দরে

এবার প্রিয়ঙ্কা গাঁধীকে দলের সভানেত্রী করার দাবি উঠল কংগ্রেসের অন্দরেই। এই দাবিতে পোস্টার পড়ল এলাহাবাদের একাধিক জায়গায়। দিল্লি নির্বাচন ও ওয়ার্কিং কমিটির বৈঠকের আগে এই দাবি ওঠায় বেশ অস্বস্তিতে কংগ্রেস শীর্ষ নেতৃত্ব।

প্রিয়ঙ্কা লাও, কংগ্রেস বাঁচাও- পরপর কয়েকটি রাজ্যের নির্বাচনে শোচনীয় হারের পর দলের অন্দরে আগেই উঠেছিল এই আওয়াজ। দিল্লি বিধানসভা নির্বাচন ও কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকের আগে ফের উঠল এই দাবি। তবে একটু অন্যভাবে। মঙ্গলবার কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠক। তার আগে কংগ্রেসের সভানেত্রী পদে প্রিয়ঙ্কা গাঁধীকে বসানোর দাবিতে এলাহাবাদের পথে পথে দেখা যাচ্ছে এরকমই পোস্টার।

একের পর এক নির্বাচনে শোচনীয় হার সহ একাধিক ইস্যুতে দলের সহ সভাপতি রাহুল গাঁধীকে আড়াল করার চেষ্টা করেছে কংগ্রেস শীর্ষ নেতৃত্ব। রাহুলকে আড়াল করার চেষ্টা করেছেন সনিয়াও। দিগ্বিজয় সিংহের মতো অনেকেই আবার রাহুল গাঁধীকে দলের সভাপতি পদে বসানোর দাবিও তুলেছেন। কিন্তু, এটাও সত্যি প্রিয়ঙ্কাকে রাজনীতিতে আনার দাবিও দীর্ঘদিনের।

প্রতিবারই নানারকম যুক্তি সাজিয়ে সেই দাবিকে ধামাচাপা দিয়েছে কংগ্রেস শীর্ষ নেতৃত্ব। আর এবার সরাসরি প্রিয়ঙ্কাকে দলের সভানেত্রী করার দাবি ওঠায় কংগ্রেস শীর্ষ নেতৃত্ব বেশ অস্বস্তিতে বলেই মত রাজনৈতিক মহলের।



মন্তব্য চালু নেই