প্রিয়াঙ্কা গান্ধীর ছবি প্রদর্শনী

ভারতের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল কংগ্রেস পার্টি। যদিও সাম্প্রতিক সময়ে তাদের অবস্থা তেমন ভালো যাচ্ছে না। চলতি মাসের গোড়ার দিকে অনুষ্ঠিত দিল্লি বিধানসভা নির্বাচনে তারা একটি আসনও পায়নি। এর আগে লোকসভা নির্বাচনেও তারা মোদির দল বিজেপি’র কাছে শোচনীয়ভাবে হেরে গিয়েছিল।

কিন্তু কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর মেয়ে এবং দলের প্রধান নেতা রাহুল গান্ধীর বোন প্রিয়ঙ্কা গান্ধী ভাদরা’র এতে কোনো হেলদোল নেই। তিনি আছেন তার ফটোগ্রাফি নিয়ে। সাউথ দিল্লিতে শুরু হয়েছে তার বিভিন্ন সময়ে তোলা ছবি নিয়ে এক প্রদর্শনী। এটি ইতিমধ্যেই দর্শক সমালোচকদের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে।

১২ বছর বয়স থেকেই সমানে ছবি তুলে চলেছেন তিনি। যদিও এটিই তার প্রথম প্রদর্শনী। ছবি তোলার এ শখটি তিনি নাকি পেয়েছেন তার প্রয়াত পিতা এবং ভারতের সাবেক প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর কাছ থেকে। তার এ প্রদর্শনীর আয়োজন করেছে দিল্লির বিখ্যাত ইন্টেরিয়র ডিজাইন কোম্পানি ‘কে-২’। এখানে প্রদর্শিত প্রিয়াঙ্কার এক একটি ছবির দাম হাঁকা হয়েছে ৪৫ হাজার রুপি বা তারও ওপরে।

কে-২’র ব্যবস্থাপক কোহেলিকা কোহলি জানিয়েছেন, প্রিয়াঙ্কার ছবিগুলো বোদ্ধাদের দৃষ্টি আকর্ষণ করেছে। তার অধিকাংশ ছবির বিষয়বস্তু আলো এবং ছায়া।

দিল্লির বিধানসভা নির্বাচনে কংগ্রেসের শোচনীয় পরাজয়ের পর দলে প্রিয়াঙ্কাকে আনার দাবি জোরদার হয়েছে। তবে এতে অপারগতা প্রকাশ করেছেন প্রিয়াঙ্কা। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, রাজনীতিতে আসার কোনোই আগ্রহ নেই তার।



মন্তব্য চালু নেই