পাকিস্তানে গির্জায় আত্মঘাতী হামলায় নিহত ১০

পাকিস্তানে ২টি গির্জায় আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ১০জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৫০ জন। রোববার লাহোরের ইয়োহানাবাদ এলাকার রোমান ক্যাথলিক গির্জা ও খ্রীস্ট গির্জায় এই হামলা চালানো হয়।
ইয়োহানাবাদ এলাকাটি পাকিস্তানের খ্রিস্টান অধ্যুষিত এলাকা। প্রায় ১০ লাখ খ্রিস্টান ওই অঞ্চলে বসবাস করেন। দেশটিতে খ্রিস্টান সম্প্রদায়ের লোকজন প্রায়ই জঙ্গিদের হামলার লক্ষ্যবস্তু হয়ে থাকে। ২০১৩ সালে জোড়া বোমা হামলায় পেশওয়ারের একটি গির্জায় ৮০জন নিহত হয়েছিল।
রবিবার বেলা ১১টার দিকে আত্মঘাতী হামলাকারীরা দুটি গির্জার দরজায় বোমার বিস্ফোরণ ঘটায়। এতে ঘটনাস্থলেই ১০জন নিহত হয়। নিহতদের মধ্যে এক পুলিশ সদস্য রয়েছেন। এ ঘটনায় পাকিস্তান তেহরিক ই তালেবান থেকে বিচ্ছিন্ন দল জামাতুল আহরার এ হামলার দায় স্বীকার করেছে। হামলায় জড়িত সন্দেহে ঘটনাস্থল থেকে দুই যুবককে আটক করেছে পুলিশ। পরে তাদের মধ্যে একজনকে ছিনিয়ে নিয়ে যায় বিক্ষুব্ধ জনগণ। গণপিটুনিতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
আমির মাসিহ নামে এক প্রত্যক্ষদর্শী জানান, ‘প্রথম বোমার বিস্ফোরণের সময় আমি একটি দোকানে বসেছিলাম। দ্রুত ঘটনাস্থলে ছুটে গেলে নিরাপত্তা কর্মির সঙ্গে এক লোকের ধস্তাধস্তি হচ্ছিল। লোকটি গির্জার ভেতরে প্রবেশের চেষ্টা করছিল। এতে ব্যর্থ সে বোমার বিস্ফোরণ ঘটায়।
আমি দেখলাম তার দেহ ছিন্নভিন্ন হয়ে বাতাসে উড়তে লাগলো… সেই সঙ্গে নিরাপত্তাকর্মিটিও নিহত হয়েছে।’



মন্তব্য চালু নেই