পাকিস্তানি নৌকা ধ্বংস করেছিল ভারত

গত বছর ডিসেম্বরে ভারতের জলসীমায় প্রবেশ করা একটি পাকিস্তানি নৌকা ধ্বংসের নির্দেশ দিয়েছিলেন কোস্ট গার্ডের ডিআইজি বি কে লোশালি। এ সংক্রান্ত একটি ভিডিও প্রকাশের পর সোমবার বিষয়টি স্বীকার করেন তিনি।
গত বছর ৩১ ডিসেম্বর রাতে গুজরাট বন্দরের কাছে একটি সন্দেহভাজন পাকিস্তানি নৌকা ভারতের জলসীমায় ঢুকে পড়ে। এসময় নৌকাটি কোস্ট গার্ডের নজরে পড়ে যায় । সন্দেহ করা হচ্ছিল নৌকাটি কোনও নাশকতামূলক কাজের জন্যই ভারতের জলসীমায় প্রবেশ করতে চাইছে । বেশ কিছুক্ষণ ধাওয়া করার পর এটি বিস্ফোরিত হয় ও সব যাত্রীসহ ডুবে যায়। ভারতের পক্ষ থেকে ওই সময় বলা হয়েছিল, অনুপ্রবেশকারীরা নিজেরাই নৌকাটি উড়িয়ে দিয়েছে।
কোস্ট গার্ডের ডিআইজি বি কে লোশালি নৌকা ধ্বংসের নির্দেশ দিয়েছিলেন, সেই সংক্রান্ত একটি ভিডিও সোমবার প্রকাশ করল সংবাদ সংস্থা ইন্ডিয়ান এক্সপ্রেস। এতে দেখা যায়, নৌবাহিনীর একটি অনুষ্ঠানে দেয়া ভাষণে লোশালি বলছেন, ‘আপনাদের নিশ্চয় ৩১ ডিসেম্বরের কথা মনে আছে। আমরা সেই দিন পাকিস্তানকে উড়িয়ে দিয়েছিলাম।’
আমি ওদের বলেছিলাম ‘নৌকাটি উড়িয়ে দাও। আমরা ওদের বিরিয়ানি খাওয়াতে চাই না।’
এর আগে দৈনিকটিতে এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করলে তা অস্বীকার করেন লোশালি । পরে বুধবার অনলাইনে ভিডিওটি প্রকাশ করে ইন্ডিয়ান এক্সপ্রেস। এরপরই বিষয়টি স্বীকার করেন লোশালি। এ ঘটনায় তাকে শোকজ করেছে কোস্টগার্ড।



মন্তব্য চালু নেই