নিউ ইয়র্কে বিস্ফোরণ: সন্দেহভাজনের ছবি প্রকাশ

নিউ ইয়র্কের ম্যানহাটনের চেলসি এলাকায় বোমা বিস্ফোরণের ঘটনায় জড়িত সন্দেহভাজন ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে। স্থানীয় সময় সোমবার নিউ ইয়র্ক পুলিশ ওই ব্যক্তির ছবি ও নাম-পরিচয় প্রকাশ করে।

সন্দেহভাজন ওই ব্যক্তির নাম আহমেদ খান রাহামি (২৮)। সে আফগানিস্তান থেকে আসা। তবে রাহামি যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পেয়েছেন।

পুলিশ এক গণবিজ্ঞপ্তিতে জানিয়েছে, রাহামির সর্বশেষ অবস্থান ছিল এলিজাবেথ এলাকায়। সে সশস্ত্র অবস্থায় থাকতে পারে বলেও বিজ্ঞপ্তিতে জনগণকে সতর্ক থাকতে বলা হয়েছে।

new_york_21474289258

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে নিউ ইয়র্কের মেয়র ব্লাসিও বলেছেন, ‘কেউ এই ব্যক্তিকে দেখলে কিংবা তার সম্পর্কে কোনো কিছু জানলে কিংবা তার অবস্থান সম্পর্কে জানা থাকলে সঠিক স্থানে যোগাযোগের অনুরোধ করা হচ্ছে।’

শনিবার ম্যানহাটনের চেলসিতে বোমা বিস্ফোরণে ২৯ জন আহত হন। ওই বিস্ফোরণের কিছুক্ষণ পর কয়েক ব্লক দূরে একই ধরনের আরেকটি বোমা পাওয়া যায়। নিউ ইয়র্কের পুলিশ বিভাগ জানিয়েছে, যে বোমাটির বিস্ফোরণ ঘটানো হয়েছে সেটি স্প্লিন্টার ভর্তি প্রেশার কুকারের মাধ্যমে করা হয়েছে। এ ঘটনার ২৪ ঘন্টা না পেরুতেই রোববার রাতে নিউজার্সির একটি ট্রেন স্টেশনের কাছ থেকে উদ্ধার করা হয়েছে পাঁচটি বিস্ফোরক ডিভাইস। নিউ ইয়র্কের ঘটনার সঙ্গে এর কোনো যোগসূত্র রয়েছে তা এখনো নিশ্চিত করতে পারেনি পুলিশ।



মন্তব্য চালু নেই