নারীদের যৌনদাসী হিসেবে ব্যবহার করছে পাকিস্তানি সেনা

জোর করে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে পাশতুন মহিলাদের যৌনদাসী বানাচ্ছে পাকিস্তানি সেনা। বিচ্ছিন্নতাবাদী পাশতুন নেতা উমর দাউদ খট্টকের এই মন্তব্যেই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

ANI-কে দেওয়া এক সাক্ষাৎকারে এই পাশতুন নেতা বলেন, মিলিটারি অপারেশনের নামে সোয়াত ও ওয়াজ়িরিস্তানে জোর করে প্রবেশ করছে পাকিস্তানি সেনা। মানবাধিকার লঙ্ঘন করে তারা যুবতিদের বাড়ি থেকে তুলে নিয়ে যাচ্ছে। এরপর লাহোরের পতিতালয়ে যৌনদাসী হিসেবে তাদের ব্যবহার করা হচ্ছে। মিলিটারি অপারেশনের নামে প্রহসন করছে তারা। প্রশাসন কোনও ব্যবস্থা নিচ্ছে না।

তাঁর দাবি, পাশতুন মহিলাদের পতিতালয়ে পাঠিয়ে টাকা রোজগার করা হচ্ছে। এই সংক্রান্ত সব তথ্য প্রমাণ তাঁর হাতে আছে বলেও দাবি করেন খট্টক। তাঁর আরও অভিযোগ, পাকিস্তানি সেনা উপজাতি এলাকায় মহিলাদের উপর অত্যাচার চালাচ্ছে। মানবাধিকার লঙ্ঘন হলেও ব্যবস্থা নেওয়া হচ্ছে না। গ্রামের পর গ্রাম ধ্বংস করে দিচ্ছে। বাড়ি থেকে মেয়েদের তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করা হচ্ছে।

তাঁর দাবি, পাশতুন নারীদের পতিতালয়ে পাঠিয়ে টাকা রোজগার করা হচ্ছে। এই সংক্রান্ত সব তথ্য প্রমাণ তাঁর হাতে আছে বলেও দাবি করেন খট্টক। তাঁর আরও অভিযোগ, “পাকিস্তানি সেনা উপজাতি এলাকায় মহিলাদের উপর অত্যাচার চালাচ্ছে। মানবাধিকার লঙ্ঘন হলেও ব্যবস্থা নেওয়া হচ্ছে না। গ্রামের পর গ্রাম ধ্বংস করে দিচ্ছে। বাড়ি থেকে মেয়েদের তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করা হচ্ছে।



মন্তব্য চালু নেই