দেখা মিললো পুতিনের

সুস্থ্ আছেন এবং বহাল তবিয়তেই আছে তা জানান দিতে শুক্রবার রাশিয়ার একটি টেলিভিশন চ্যানেলে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ভিডিও চিত্র দেখানো হয়েছে। এতে সুস্থ পুতিনকে তার বাসভবনে কর্মরত অবস্থায় দেখা গেছে।
গত ৫ মার্চ ইতালির প্রধানমন্ত্রী মাত্তিও রেনজির সঙ্গে বৈঠক করেছিলেন পুতিন। এরপর গত এক সপ্তাহ ধরে প্রকাশ্যে পুতিনকে আর দেখা যায়নি। পশ্চিমা গণমাধ্যমগুলো দাবি করে আসছে রাশিয়ার এ লৌহমানব অসুস্থ হয়ে পড়েছেন। এছাড়া বিরোধী দলীয় নেতা নেমৎসভের মৃত্যু নিয়ে পুতিনের সংশ্লিষ্টতার অভিযোগ ওঠায় প্রশাসনিক অর্ন্তকোন্দলের কারণে আপাতত রাষ্ট্রীয় কাজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বলেও এসব খবরে দাবি করা হয়। তবে এসব খবরকে উড়িয়ে দিয়ে বৃহস্পতিবার পুতিনের মুখপাত্র দিমিত্রি পেস্কভ বলেছিলেন, পুতিন সম্পূর্ণ সুস্থই আছেন। এর পরপরই শুক্রবার পুতিনের ভিডিও প্রকাশ করা হলো।
ভিডিওতে মস্কোর বাইরে নোভো-ওগারইয়োভোর বাসভবনের কার্যালয়ে সুপ্রিম কোর্ট প্রধান ভাচিস্লাভ লিবিডেবের সঙ্গে পুতিনকে বৈঠক করতে দেখা গেছে। সাধারণত এখানেই পুতিন তার অধিকাংশ রাষ্ট্রীয় বৈঠকগুলো সারেন। বৈঠকে পুতিনকে বিচার ব্যবস্থা পুনর্গঠন বিষয়ক পরিকল্পনা নিয়ে লিবিডেবের সঙ্গে আলাপ করছিলেন।
ধূসর স্যুট আর নীল টাই পরা পুতিন অন্যসময়ের মতো স্বাভাবিকই লাগছিল। বৈঠকে মাঝে মাঝে তাকে লিবিডেবের দিকে তাকাতে এবং হাসতে দেখা গেছে।



মন্তব্য চালু নেই