দুবাই বিমানবন্দরে লাগেজ পরিবহনে নতুন নিয়ম কার্যকর

বিমানবন্দরে লাগেজ সেবার মান উন্নয়ন ও অব্যবস্থাপনা রোধে নতুন নিয়ম কার্যকর করেছে সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। বিমাবন্দরের কর্মক্ষমতা বাড়াতে বুধবার থেকে নতুন এ আইন কার্যকর করা হয়েছে।

বিমানবন্দরের কর্মকর্তারা বলছেন, নতুন এই আইন কার্যকরের ঘোষণা আসার পর থেকেই যাত্রীদের লাগেজ পরিবহনের নিয়ম-কানুন সম্পর্কে জানিয়ে দেয়া হয়েছে।

বিমানবন্দরের কর্মকর্তা বানগারা বলেন, বিমানবন্দরের নিয়ম পরিবর্তনের বিষয়ে সব এয়ারলাইন্সকে যথাযথভাবে অবহিত করা হয়েছে। এর ফলে নতুন নিয়ম অনুযায়ী লাগেজ পরিবহন না করার ঘটনা খুব কমই ঘটতে পারে।

এর আগে বিমাবন্দরের টার্মিনাল অপারেশন বিভাগের ভাইস প্রেসিডেন্ট আলী আনগিজেহ বলেন, বিশ্বের সবচেয়ে অত্যাধুনিক লাগেজ ব্যবস্থাপনায় কিছু সেবা প্রদান করে দুবাই ইন্টারন্যাশনাল। তবে সবচেয়ে উন্নত প্রযুক্তিতে লাগেজ সেবাদান কার্যক্রম অপ্রচলিত ও অতিরিক্ত বড় আকারের ব্যাগের কারণে বিঘ্নিত হয়।

তিনি বলেন, গোলাকৃতির কিছু ব্যাগের কারণে অনেক সময় লাগেজ জ্যামের সৃষ্টি হয়। এই জ্যামের কারণে আমাদের লাগেজ ব্যবস্থাপনা বন্ধ হয়ে যেতে পারে। এর ফলে বিমানে লাগেজ বিতরণে বিলম্ব ও আমাদের গ্রাহকদের অসুবিধা হতে পারে। এ কারণেই নতুন নিয়ম কার্যকর করা হয়েছে।



মন্তব্য চালু নেই