ট্রলার উদ্ধার, সন্ধান মেলেনি কোন শ্রমিকের

কালীগঞ্জে শীতলক্ষ্যা নদীতে ডুবে যাওয়া ট্রলার উদ্ধার করেছে ঢাকা থেকে আসা ডুবুরি দল। তবে নিখোঁজ কোন শ্রমিকের সন্ধান মেলেনি।

রোববার বিকাল সাড়ে ৩টার দিকে অর্ধশতাধিক যাত্রী নিয়ে কালীগঞ্জ পৌরসভার মূলগাঁও এলাকা থেকে একটি ট্রলার পলাশ উপজেলার ডাঙ্গা এলাকায় যাওয়ার পথে মাঝ নদীতে ডুবে যায়। এ সময় প্রায় ২০ জনের মতো পুরুষ শ্রমিক সাতার কেটে তীরে উঠতে সক্ষম হয়।

বিকেলে ডুবে যাওয়া ট্রলারটির উদ্ধার কাজে ধীরগতি দেখে স্থানীয়দের অনেকেই ক্ষোভ প্রকাশ করেন। সন্ধ্যায় ঢাকা থেকে আসা ডুবুুুরি দল রাত ৮টায় ট্রলারটি পানির নিচে চিহ্নিত করে এবং রাত ৯টায় তা উদ্ধার করা হয়। তবে প্রায় ৩০ জন নিখোঁজ থাকার কথা বলা হলেও নিখোঁজ হওয়া কোন শ্রমিকের খোঁজ পাওয়া যায়নি।

গাজীপুর জেলা প্রশাসক মো. নুরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে তিনি জানান, নদীতে কোন নিখোঁজ শ্রমিক নেই। ডুবে যাওয়া ট্রলার ডুবুরির সাহায্যে উদ্ধার করা হয়েছে।

প্রাণ কারখানার মহা-ব্যবস্থাপক (প্রশাসন) শামসুল আলম মিঞা জানান, ট্রলার ডুবিতে তাদের কারখানার কোনো শ্রমিক নিখোজ নেই। যে শ্রমিক নিয়ে ট্রলার ডুবেছে এদের সবাই তীরে উঠতে সক্ষম হয়েছে এবং ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করেছে।



মন্তব্য চালু নেই