গ্রেফতার আতঙ্কে দিন কাটাচ্ছেন জাকির নায়েক

ভারতের ইসলামি বক্তা, লেখক এবং গবেষক জাকির নায়েক গ্রেফতার আতঙ্কে দিন কাটাচ্ছেন। অর্থ পাচারের মামলায় জাকির নায়েকের বিরুদ্ধে সমন জারি করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

তদন্তের স্বার্থে সংস্থাটি জাকির নায়েককে প্রশ্ন করতে পারে। তবে গ্রেফতার হওয়ার আতঙ্কে আইন প্রয়োগকারী বা তদন্ত সংস্থার সঙ্গে কোনো ধরনের যোগাযোগ করছেন না জাকির নায়েক।

এক বিবৃতিতে জাকির নায়েক জানিয়েছেন, তদন্ত সংস্থা যা কিছু জানতে চায় তা লিখিত আকারে তাকে প্রেরণ করুক। তিনি এগুলোর জবাব দেবেন।

ইডির তরফ থেকে আদালতকে জানানো হয়েছে, জাকির নায়েক তদন্তে অংশ নিচ্ছেন না। এমনকি তিনি পুরো ঘটনার মোর ঘোরানোর চেষ্টা করছেন।

জাকির নায়েক এবং তার ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের (আইআরএফ) বিরুদ্ধে অর্থ পাচার বিরোধী আইনে প্রমাণ সংগ্রহের চেষ্টা করছে ইডি।

গত মাসে জারি করা সমনে জাকির নায়েককে তদন্ত কর্মকর্তাদের সামনে হাজির হওয়ার জন্য বলা হয়। কর্মকর্তারা জাকির নায়েকের বিবৃতি রেকর্ড করতে চেয়েছিলেন।

গত মাসে জাকির নায়েক এবং তার সংস্থা আইআরএফের বিরুদ্ধে ফৌজদারি মামলা করেছে ইডি। গত মাসের দায়ের করা সমনের জবাব দিয়ে চলতি সপ্তাহে জাকির নায়েক জানান, স্কাইপ বা এধরনের যে কোনো ইলেক্ট্রিক মিডিয়ার মাধ্যমে বিবৃতি দিতে রাজি আছেন।



মন্তব্য চালু নেই