গাড়ির পর পার্টি লোগো হারাচ্ছে আপ

প্রথমে চার চাকার গাড়ি ওয়াগন-আর। পরে মোবাইল। এবার আম আদমি দলের লোগো ফেরত চেয়েছেন দল ত্যাগী এক কর্মী। বৃহস্পতিবার এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি।

ভারতের রাজনৈতিক দল আম আদমি দলের(আপ) লোগোরে নকশা করেছিলেন সুনীল লাল। সম্প্রতি দল ত্যাগের পর নিজের করা এই লোগো তিনি ফেরত চেয়েছেন।

এ নিয়ে তিনি আপ নেতা এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের কাছে চিঠিও লিখেছেন। চিঠিতে তিনি লিখেছেন,‘আমার নকশা করা লোগোর ব্যবহার বন্ধ করুন। আমি নিজ হাতে এর নকশা করেছি। কাজেই নিজের এই সম্পদের ওপর কিছুতেই অধিকার ছাড়ছি না।’

তিনি দলের ওয়েবসাইট, ব্যাজ, পতাকা, পোস্টার এবং হ্যান্ডবিলসহ যে কোনো কাজে এই লোগো ব্যবহার থেকে বিরত থাকারও আহ্বান জানিয়েছেন।

সম্প্রতি দুই প্রধান নেতা প্রশান্ত ভূষণ এবং যোগেন্দ্র যাদবকে দলের গুরুত্বপূর্ণ পদ থেকে সরিয়ে দেয়ার ঘটনায় কেজরিওয়ালের প্রতি নাখোশ হন লাল। এরপর তিনি নিজেও দল ছেড়ে বেরিয়ে আসেন।

এর আগে আপ নেতা অরবিন্দ কেজরিওয়ালকে উপহার দেয়া নীল রংয়ের ওয়াগন-আর গাড়িটি ফেরত চেয়েছিলেন ভারতের প্রবাসী ইঞ্জিনিয়ার কুন্দন শর্মা। এছাড়া কেজরিওয়ালকে উপহার হিসেবে দেয়া মোবাইলটিও ফেরত চেয়েছেন এর দাতা। প্রথমবারের মত দিল্লির মুখ্যমন্ত্রী নির্বাচিত হওয়ার পর তাকে ওই যন্ত্রটি দান করেছিলেন তার এক সমর্থক।

আম আদমি নেতা নেতা কুমার বিশ্বাস এ সম্পর্কে জানিয়েছেন, মোবাইলের মালিক চাইলে তাদের কাছ থেকে এটি ফেরত নিতে পারেন। তবে গাড়ি এবং লোগোর বিষয়ে তিনি কিছু জানাননি।

সম্প্রতি কেজরিওয়ালের সঙ্গে বনিবনা না হওয়ায় বেশ কয়েকজন নেতা দল ছেড়ে বেরিয়ে যান। দলের এ ভাঙনে হতাশ হয়ে পড়েছেন কর্মী সমর্থকরা।



মন্তব্য চালু নেই