গাদ্দাফির বিয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন যে তরুণী

প্রয়াত লিবীয় নেতা মুয়াম্মার গাদ্দাফির নারী দেহরক্ষী নিয়ে নানা মুখরোচক কথা প্রচলিত রয়েছে। নিহত হওয়ার পরও তার কথিত হেরেম নিয়েও রটনা থেমে থাকেনি।

তবে এবার বোমা ফাটালেন আলেজেরিয়ার সংসদ সদস্য সাবেক মিডিয়া ব্যক্তিত্ব জাহিয়া বেনারোস।

তৎকালীন এই টিভি উপস্থাপিকার দাবি, নব্বইয়ের দশকে তাকে বিয়ের করার প্রস্তাব দিয়েছিলেন গাদ্দাফি। তবে তিনি সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন।

আলজেরিয়ার একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাতকারে জাহিয়া বলেন, টিভি উপস্থাপিকা হিসেবে কাজ করার সময় ১৯৯৫ সালে তার কাছে ওই বিয়ের প্রস্তাব নিয়ে এসেছিলেন লিবিয়ার উইমেন ইউনিয়নের এক নারী প্রতিনিধিদল।

তিনি জানান, আলজেরিয়ার একটি হোটেলে ওই প্রতিনিধিদলের সঙ্গে তার কথা হয়। তারা জানায়, গাদ্দাফি তার ভূয়সী প্রশংসা করেছেন এবং তাকে বিয়ের প্রস্তাব দিয়েছেন। এমনকি গাদ্দাফিই বিয়ের সব ব্যয় বহন করবেন বলেও তারা জানান।

জাহিয়া বলেন, এ বিয়ের প্রস্তাব পেয়ে তিনি স্তম্ভিত হয়ে যান এবং এটা তাকে ভয় লাগিয়ে দিয়েছিল। কারণ একজন প্রেসিডেন্টের পক্ষ থেকে এ প্রস্তাব দেয়া হয়েছিল।

তিনি বলেন, ওই প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকের পর তাদের অনুরোধে কোনো ধরনের জবাব দিতে অস্বীকৃতি জানিয়েছিলেন এবং এটা এড়িয়ে গিয়েছিলেন।

জাহিয়া বলেন, প্রস্তাব পাওয়ার আগে কখনো গাদ্দাফির সঙ্গে তার দেখা হয়নি। কেবল তাকে টেলিভিশনেই দেখেছিলেন গাদ্দাফি।

তিনি আরও জানান, ওই সময় লিবিয়ান চ্যানেলে একটি নিউজ বুলেটিন উপস্থাপনার কথা থাকলেও গাদ্দাফি চিনে ফেললে বিব্রতকর পরিস্থিতি তৈরি হবে ভেবে তিনি তা আর করেননি।



মন্তব্য চালু নেই