ওবামা-মোদির হৃদয়ের কথা

ভারত সফরের প্রথমদিনে আগামী সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ‘হৃদয়ের কথা’ অনুষ্ঠানে হাজির হচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। প্রধানমন্ত্রীর এক টুইটারের বরাত দিয়ে এ খবর জানিয়েছে সংবাদ মাধ্যম এনডিটিভি।

অল ইন্ডিয়া রেডিও’র ‘মন কি বাত’(হৃদয়ের কথা) অনুষ্ঠানে প্রতি মাসে ১/২ বার হাজির হন মোদি। এতে তিনি দেশের নানা সমস্যা নিয়ে কথা বলেন। এবারের এপিসোডে তার সঙ্গে থাকছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ওবামা। দুই নেতা শ্রোতাদের নানা প্রশ্নের উত্তর দেবেন বলে জানিয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী।

আগামী সোমবার তিন দিনের সফরে নয়াদিল্লি আসছেন মার্কিন প্রেসিডেন্ট ওবামা।

বৃহস্পতিবার সকালে এক টুইটার বার্তায় মোদি বলেন,‘চলতি মাসের ‘মন কি বাত’ এপিসোডে উপস্থিত থাকবেন আমাদের প্রজাতন্ত্র দিবসের বিশেষ অতিথি বারাক ওবামা। অনুষ্ঠানে আমরা একসঙ্গে আপনাদের সঙ্গে আমাদের চিন্তা বিনিময় করব।’ মোদি আরো জানিয়েছেন, ওই অনুষ্ঠানটিতে অংশ নেয়ার জন্য তিনি অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এছাড়া ওই অনুষ্ঠানে অংশ নিতে আগ্রহী শ্রোতাদের রোববারের মধ্যে ‘#AskObamaModi’ এই ঠিকানায় প্রশ্ন পাঠানোর অনুরোধ করেছেন স্বয়ং প্রধানমন্ত্রী।

আগামী মঙ্গলবার দুই নেতার ‘হৃদয়ের কথা’ প্রচার করবে অল ইন্ডিয়া রেডিও।

এছাড়া ওবামার সফর উপলক্ষে যুক্তরাষ্ট্রের শীর্ষ দৈনিক ওয়াশিংটন পোস্টে এই দুই নেতার একটি যৌথ বিবৃতি প্রকাশ করারও কথা রয়েছে। ‘চলিয়ে সাথ সাথ’(একসঙ্গে চলুন) শিরোনামে প্রকাশিত ওই বিবৃতিতে দু দেশের অর্থনীতি এবং অংশীদারিত্বের বিষয়ে গভীর আলোপাত করবেন ওবামা-মোদি।



মন্তব্য চালু নেই