এনএসএ ভবনে অনুপ্রবেশের সময় নিহত ১

যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা সংস্থার সদর দপ্তরে (এনএসএ) সোমবার অনুপ্রবেশের চেষ্টা চালানোর সময় নিরাপত্তা কর্মকর্তাদের গুলিতে একজন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরো এক ব্যক্তি। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি।

এক বিবৃতিতে এনএসএ জানিয়েছে, সোমবার স্থানীয় সময় সকাল ৯টার দিকে ওয়াশিংটনের কাছে ফোর্ট মেড এলাকায় অবস্থিত তাদের সদর দপ্তরের ফটক দিয়ে কোনোরকম অনুমতি ছাড়াই গাড়ি নিয়ে প্রবেশের চেষ্টা চালান দুই আগন্তক। এ সময় নিরাপত্তা রক্ষীরা তাদের গতিরোধ করার চেষ্টা করেন। কিন্তু চালক তাদের উপেক্ষা করে এগিয়ে যেতে থাকেন। তখন নিরাপত্তা কর্মকর্তারা গাড়ি লক্ষ্য করে গুলি চালালে একজন নিহত এবং অপর একজন আহত হন।

নামপ্রকাশে অনিচ্ছুক এনএসএ’র এক কর্মকর্তা সংবাদ সংস্থা এপি’কে জানিয়েছেন, গাড়ির ওই দুই ব্যক্তির পরনে ছিল নারীদের পোশাক। তবে এ ঘটনা সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কোনো বিবৃতি দেয়নি মার্কিন নিরাপত্তা সংস্থা।

এদিকে মার্কিন পুলিশের এক মুখপাত্র বলেছেন, যে গাড়িটি নিয়ে এনএসএ দপ্তরে প্রবেশের চেষ্টা চালানো হয়েছিল সেটি ছিল একটি পুলিশের গাড়ি। হামলার আগে সোমবার সকালে একটি হোটেলের কাছ থেকে ওই গাড়িখানা চুরি করা হয়েছিল। পরে গাড়িতে তল্লাশি চালিয়ে একটি বন্দুক এবং মাদক দ্রব্য উদ্ধার করেছে এনএসএ’র এক রক্ষী।

এদিকে সোমবারের ওই ঘটনার পর নিরাপত্তা দপ্তরের আশপাশের এলাকায় সেনা মোতায়েন করা হয়েছে বলে এক এফবিআই মুখপাত্র জানিয়েছেন। তিনি আরো জানিয়েছেন, তাদের ধারণা, সন্ত্রাসী হামলার সঙ্গে এর কোনো সম্পর্ক নেই।

চলতি মাসের গোড়ার দিকে বন্দুক হামলায় এনএসএ ভবন ক্যাম্পাসে বেশ ক্ষয়ক্ষতি হয়েছিল। এ ঘটনায় গত ৩ মার্চ এক ব্যক্তিকে আটক করেছেন কর্তৃপক্ষ।



মন্তব্য চালু নেই