উত্যক্তকারীদের পেটাল দুই তরুণী!

ভারতে কলেজগামী দুই তরুণী উত্যক্তকারী যুবকদের পিটিয়েছে।সম্পর্কে তারা সহোদর। ব্যতিক্রমী এই ঘটনার ভিডিও ফুটেজ নিয়ে তোলপাড় পড়ে গেছে সে দেশের সংবাদ মাধ্যম এবং সামাজিক সাইটগুলোতে।ভারতের হরিয়ানা রাজ্যের রোহটাক শহরের একটি চলন্ত বাসে শুক্রবার এই ঘটনা ঘটেছে।

ঘটনার দিন বাসে করে কলেজে যাচ্ছিলেন ওই দুই বোন। পথে তিন যুবক তাদের নানাভাবে হয়রানি করতে শুরু করেন। দুই তরুণী এতে প্রতিবাদ করলে উত্যক্তকারীদের একজন তাদের গায়ে হাত দেয়। তখন তারাও নিজেদের আত্মরক্ষার চেষ্টা করে। ফলে দু পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়। এ সময় এক বোনকে তার কোমরের বেল্ট খুলে যুবকদের প্রহার করতে দেখা যায়। যদিও গোটা বাসের যাত্রীদের দর্শকের ভূমিকা পালন করতে দেখা গেছে। এক যাত্রী গোটা ঘটনা তার মোবাইলে রেকর্ড করেন। পরে সেই ভিডিও টেলিভিশন ও সোস্যাল মিডিয়ায় প্রচারিত হলে গোটা দেশ জুড়ে হৈচৈ পড়ে যায়। ইন্টারনেটে বিভিন্ন সামাজিক মাধ্যমে দুই বোনের সাহসিকতার প্রশংসা করা হচ্ছে। এই মারপিটের সময় কেন অন্যান্য যাত্রীরা চুপচাপ বসে দেখেছে, তা নিয়েও সমালোচনার ঝড় উঠছে সোশ্যাল মিডিয়াগুলোতে।

রোববার অভিযুক্ত তিন যুবকের বিরুদ্ধে নারী নির্যাতন বিরোধী আইনে মামলা দায়ের করেছে স্থানীয় পুলিশ। তবে এখনো তাদের গ্রেপ্তার করা সম্ভব হয়নি। অভিযুক্তদের পরিচয় জানা গেছে। তারা হলেন, কুলদীপ, মোহিত ও দীপক।

যুবকদের পেটানো সম্পর্কে দুই বোনের একজন বলেন,‘তারা আমাদের ধর্ষণ করার হুমকি দিয়েছিল। এমনকি অশ্লিল অঙ্গভঙ্গিও করেছে। যুবকদের একজন আমার বোনকে পেটাতে শুরু করে। অন্য দুজন আমাকে দু দিক থেকে ধরে রেখেছিল। তখন বাধ্য হয়ে আমি বেল্ট খুলে তাদের চাবকাই। পরে তারা বাস থামিয়ে আমাদের নামিয়ে দেয়।’

এদিকে ওই মেয়েদের বাবা অভিযোগ করে বলেছেন, স্থানীয় পঞ্চায়েত যুবকদের বিরুদ্ধে করা মামলা তুলে নেওযার জন্য তার মেয়েদের চাপ দিচ্ছে।

তবে এসপি রোহতাক শশাঙ্ক টেলিফোনে পিটিআইকে জানিয়েছেন,‘আমরা ইতিমধ্যে অভিযুক্তদের সনাক্ত করেছি। শ্রীঘ্রই তাদের গ্রেপ্তার করা হবে। আমরা ওই দুই সাহসী মেয়েকে পুরোপুরি সমর্থন দিয়ে যাব।’



মন্তব্য চালু নেই