ইয়েমেন থেকে ফিরছেন আরো ৩৩৭ বাংলাদেশি

যুদ্ধবিক্ষুব্ধ ইয়েমেন থেকে আগামীকাল ভোরে দেশে ফিরছেন আরো ৩৩৭ বাংলাদেশি। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের স্বাগত জানাবেন।

ভারতীয় নৌবাহিনীর জাহাজে করে শনিবার বিকেলে তারা কেরালার সমুদ্রবন্দর কোচিতে এসে পৌঁছেছেন বলে নৌবাহিনীর এক মুখপাত্র নিশ্চিত করেছেন। দুটি জাহাজে বাংলাদেশিসহ ৭৩ জন ভারতীয় ও ৬৫ জন ভারতীয় বংশোদ্ভূত ইয়েমেনি নাগরিককে কোচিতে আনা হয়। সেখান থেকে বিমানে করে তারা ঢাকায় আসবেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, গত ১২ এপ্রিল ইয়েমেনের পার্শ্ববর্তী দেশ আফ্রিকার জিবুতি থেকে ভারতীয় নৌবাহিনীর জাহাজে করে তারা কেরালার উদ্দেশে রওনা হন। নৌবাহিনী তাদের ইয়েমেনের সানা, হুদেইদা ও এডেন বন্দর থেকে উদ্ধার করে।

এ ছাড়া গত বৃহস্পতিবার ভারতের নৌবাহিনীর জাহাজে করে ইয়েমেন থেকে পাঁচ নারী ও চার শিশুসহ ১৩৬ বাংলাদেশিকে উদ্ধার করে জিবুতিতে নেওয়া হয়। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জিবুতিতে এই ১৩৬ বাংলাদেশিদের জন্য খাদ্য, আশ্রয় ও অন্যান্য প্রয়োজনীয় ব্যবস্থা করা হয়েছে।

আগামী ২০ এপ্রিল বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে করে জিবুতি থেকে তাদের ঢাকায় আনা হবে। এর আগে দুটি আলাদা ফ্লাইটে ২১ বাংলাদেশি ইয়েমেন থেকে দেশে ফিরেছেন।



মন্তব্য চালু নেই