ইসলাম সম্পর্কে কিছুই জানেন না ট্রাম্প : আইএস

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইসলাম ধর্ম সম্পর্কে কিছুই জানে না বলে এক বিবৃতিতে উল্লেখ করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

স্থানীয় সময় মঙ্গলবার আইএসের পক্ষে ওই বিবৃতি দেন সংগঠনটির মুখপাত্র হাসান আল-মুহাজির। সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে আইএস সমর্থকরা বিবৃতিটি প্রকাশ করে।

প্রায় ৩৭ মিনিটের ওই বিবৃতিতে মুহাজির বলেন, ‘তোমরা (যুক্তরাষ্ট্র) দেউলিয়া হয়ে যাচ্ছ। তোমাদের ধ্বংসের লক্ষণ সবার চোখে স্পষ্ট হয়ে উঠছে।’

মুহাজির আরো বলেন, যুক্তরাষ্ট্রের শাসন করছেন একজন বোকা (ট্রাম্প)। তিনি লেভান্ত (ভূমধ্যসাগরের পূর্বাঞ্চলের একটি ভৌগলিক এলাকা), ও ইসলাম সম্পর্কে কিছুই জানেন না। তিনি ইসলামের সঙ্গে শত্রুতা ও যুদ্ধের দিবাস্বপ্ন দেখছেন।

ট্রাম্প যুক্তরাষ্ট্রের ক্ষমতায় বসার পর এমন ঘটনা কিন্তু এই প্রথম না। এর আগে ফেব্রুয়ারিতে কাসেম আল-রিমি নামে আরব উপদ্বীপের দায়িত্বে থাকা এক আল-কায়েদা নেতা ট্রাম্পকে কটু কথা শুনিয়েছিলেন।

ইয়েমেনে আলকায়েদার একটি ঘাঁটিতে যুক্তরাষ্ট্রের হামলার পর এক অডিও বিবৃতিতে কাসেম বলেন, ‘হোয়াইট হাউসের নতুন বোকা (ট্রাম্প) উচিত শিক্ষা পেয়েছেন।’

তবে ওই বিবৃতি প্রকাশের পর মার্কিন সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয় ওই হামলায় ১৪ জঙ্গি ও ১২ জন বেসামরিক নাগরিক নিহত হন। মার্কিন নৌবাহিনীর এক কর্মকর্তাও সেসময় নিহত হন বলে জানান তারা।



মন্তব্য চালু নেই