দশদিন কোথায় ছিলেন রুশ প্রেসিডেন্ট?

ইন্টারনেট ছবির জল্পনায় পুতিন!

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে দশ দিন পর আবার প্রথমবারের মত প্রকাশ্যে দেখা গেছে। তাঁর দশদিনের অনুপস্থিতিতে প্রেসিডেন্ট পুতিনের স্বাস্থ্য নিয়ে নানাধরনের জল্পনা কল্পনা শুরু হয়েছিল। এই কয়দিন রুশ নেতা তাঁর বেশ কয়েকটি নির্ধারিত অনুষ্ঠানও বাতিল করে দিয়েছিলেন। তাঁর স্বাস্থ্য নিয়ে নানা ধরনের প্রশ্নের উত্তরে গতকাল তিনি বলেন ”গুজব ছাড়া জীবন নিরামিষ হয়ে যায়।”

২প্রেসিডেন্টের আকস্মিকভাবে উধাও হয়ে যাওয়া নিয়ে গত কয়েকদিন ইন্টারনেট ছিল নানা জল্পনায় মুখর। ইন্টারনেটে এমন একটি ছবি দ্রুত ছড়িয়েছিল যাতে দেখা যায় প্রেসিডেন্ট পুতিন লোকচক্ষুর আড়ালে যেতে কাঠঠোকরার পিঠে চেপে উড়ে চলেছেন।

১কারো কারো পোস্টিং-এ ছিল এমন জল্পনা যে শক্তপোক্ত চেহারার প্রেসিডেন্ট পুতিন হয়ত অসুস্থ বা তাঁর কোনো স্বাস্থ্য সমস্যা দেখা দিয়েছে।

৩এমনকী কয়েকদিন গড়িয়ে যাওয়ার পর অনলাইনে তাঁর গোপন শেষকৃত্যের ছবিও লোকে পোস্ট করতে শুরু করে, যে ছবিও প্রচুর লোক শেয়ার করে।

৪অনলাইনে জনপ্রিয় আরেকটি পোস্টিং-এ বলা হয় ব্যস্ত নেতা হয়ত বাক্সপেঁটরা বেঁধে বিশ্রামের জন্য গরম কোনো দেশে চলে গেছেন।

আসল কারণ যাই হোক্‌ না কেন – দশদিন পর আজ সোমবার তাঁর নিজের শহর সেন্ট পির্টাসবার্গের বাইরে কনস্ট্যানটিন প্যালেসে কিরঘিজ প্রেসিডেন্টের সঙ্গে এক বৈঠকে আবার তাঁকে দেখা গেছে।৫

৬



মন্তব্য চালু নেই