আইএস নয়, পাকিস্তানে দরগায় বিস্ফোরণে দায়ী ভারত!

গত বৃহস্পতিবার পাকিস্তানের সিন্ধ প্রদেশের বিখ্যাত লাল শাহবাজ কলন্দর দরগায় আত্মঘাতী বোমা বিস্ফোরণে প্রাণ হারান ৮০ জন নিরীহ মানুষ। আহত হন আরও শতাধিক। হামলার দায়স্বীকার করে নেয় আইএস জঙ্গি সংগঠন। কিন্তু পাকিস্তানের টিভি সঞ্চালক ওয়াকার জাকার মতে, আইএস নয়, এই হামলার জন্য দায়ী ভারত।

ফেসবুকে একটি ভিডিও পোস্ট করে বোমা বিস্ফোরণের পিছনে ভারতকে অভিযুক্ত করেন তিনি। শুক্রবার রাতে ফেসবুকে পোস্ট করা ভিডিওটিতে পাকিস্তানের জনগণের উদ্দেশে জাকার বলেন, “সারা দেশে বিস্ফোরণ হচ্ছে। আর এর পিছনে ভারতের প্রত্যক্ষ মদত রয়েছে। দীর্ঘদিন ধরে পাকিস্তান ভারতকে শাসন করেছে, তারই বদলা নিতে এই বিস্ফোরণ ঘটিয়েছে ভারত সরকার। পাকিস্তানের উন্নতি ভারত সরকার সহ্য করতে পারেনি। তাই এটা ঘটানো হয়েছে।”

ভিডিওটিতে জাকির প্রশ্ন তোলেন, “যদি ফোন করে বা ই-মেল করে কেউ হামলার দায় স্বীকার করে, তাহলে সেটার প্রমাণ দিক সংবাদমাধ্যম। আর বলা হচ্ছে, এই হামলার পিছনে দায়ী আইএস জঙ্গি গোষ্ঠী। কিন্তু আমি যতদূর জানি, আইএস গোটা বিশ্বে ইসলাম ধর্মকে প্রতিষ্ঠা করতে চায়। তাহলে তারা কেন একটি ইসলামিক রাষ্ট্রের ওপর এরকম হামলা চালাবে? শিয়া-সুন্নির কোনও ব্যাপার নয়। পাকিস্তানের অর্থনীতিকে নষ্ট করতেই ভারত উঠে পড়ে লেগেছে।”



মন্তব্য চালু নেই