মেইন ম্যেনু

স্টুডেন্ট ওয়েলফেয়ার অব কলারোয়া’র ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার কমিটি গঠন

ঢাকাস্থ সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার শিক্ষার্থীদের সংগঠন স্টুডেন্ট ওয়েলফেয়ার অব কলারোয়া, ঢাকা বিশ্ববিদ্যালয় এর ২০১৪-১৫ সালের নতুন কমিটি গঠন করা হয়েছে। ঢাকাস্থ সাতক্ষীরার কলারোয়া উপজেলার শিক্ষার্থীদের সংগঠন স্টুডেন্ট ওয়েলফেয়ার অব কলারোয়ার ২০১৪-১৫ সালের নতুন কমিটি গঠন করা হয়েছে।

নবগঠিত কমিটিতে সভাপতি পদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ছাত্র মো.মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক পদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র নাহিদ হাসান (শাহিন) মনোনীত হয়েছেন।

“স্টুডেন্ট ওয়েলফেয়ার অফ কলারোয়া,ঢাকা বিশ্ববিদ্যালয়” শাখার (২০১৪-২০১৫) সনের কার্যনির্বাহী কমিটির সভাপতিঃ মোস্তাফিজুর রহমান (৪র্থ বর্ষ), সহ-সভাপতিঃ সেলিম হোসেন (তৃতীয় বর্ষ), ফারজানা ইয়াসমীন (তৃতীয় বর্ষ, সাধারণ সম্পাদকঃ নাহিদ হাসান শাহীন (তৃতীয় বর্ষ), যুগ্ন সাধারণ সম্পাদকঃ মাহবুব হোসেন (দ্বিতীয় বর্ষ), আহমদ সাদিক ((দ্বিতীয় বর্ষ), সাংগঠনিক সম্পাদকঃ ইলিয়াস হোসেন (দ্বিতীয় বর্ষ), হাবিবুর রহমান (দ্বিতীয় বর্ষ), প্রচার সম্পাদকঃ মামুন হোসেন (দ্বিতীয় বর্ষ), উপ প্রচার সম্পাদকঃ সাব্বির হোসেন (প্রথম বর্ষ), দপ্তর সম্পাদকঃ রায়হান হোসেন (তৃতীয় বর্ষ)।

শনিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় সলিমুল্লাহ মুসলিম হল সেমিনার রুমে সমিতির বিশেষ সাধারণ সভায় নতুন এ কমিটির অনুমোদন দেওয়া হয়। সভায় সদস্যদের মতামতের ভিত্তিতে নতুন কমিটি গঠন করা হয়। এ সময় উপস্থিত ছিল স্টুডেন্ট ওয়েলফেয়ার অফ কলারোয়ার আহবাহক মাসুদুর রহমান মাসুদ এবং সদস্য সচিব আবু সাঈদ এছাড়া সমিতির নির্বাচনে দায়িত্বরত ছিলেন স্টুডেন্ট ওয়েলফেয়ার অব কলারোয়ার উপদেষ্টা ফরহাদ হোসেন।

সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার স্টুডেন্ট ওয়েলফেয়ার অব কলারোয়া (STUDENT WELFARE OF KALAROA) এর লক্ষ্য ও উদ্দেশ্য সমূহ ১। গরীব ও মেধাবী ছাত্রছাত্রীদের বিভিন্নভাবে সহযোগিতার মাধ্যমে শিক্ষার সুযোগের ক্ষমতা নিশ্চিত করা । ২। সকল ছাত্রছাত্রীদের মধ্যে বিভিন্ন প্রচার-প্রচারণা এবং উৎসাহের মাধ্যমে উচ্চ শিক্ষায় আগ্রহী করে তোলা,সাথে সাথে অভিভাবকদেরে বিভিন্ন ভাবে সচেতন করে তোলা। ৩। বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে কলারোয়ায় শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা, যাতে করে শিক্ষার হার (বিশেষ করে উচ্চ শিক্ষা) উত্তরোত্তর বৃদ্ধি পায় সে বিষয়ে কাজ করা । ৪। যে সকল ছাত্র-ছাত্রী উচ্চ শিক্ষার উদ্দেশে কলারোয়ার বাইরে আছে বা ভবিষ্যতে যাবে তাদের বিভিন্ন ভাবে দিক নির্দেশনা ও সহযোগিতা করা। তাদের মধ্যে নতুনত্বের ভীতি দূর করা, সাথে সাথে প্রতিযোগিতামুলক মনোভাব গড়ে তুলতে সহযোগিতা করা। ৫। বিভিন্ন প্রকার সামাজিক ও সাংস্কৃতিক কর্মসূচী গ্রহনের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের উন্নত মনোভাব গড়ে তোলা। যাতে করে শুধু শিক্ষিত নয় বরং একজন ব্যাক্তিত্ত সম্পন্ন মানুষ হিসাবে গড়ে উঠতে পারে। ৬। সর্বোপরি ব্যাক্তি স্বার্থের উদ্ধে থেকে ধর্ম,বর্ণ, দল-মত নির্বিশেষে কলারোয়ার ছাত্র-ছাত্রীদের মধ্যে একতাবোধ সৃষ্টি করা, যাতে করে একটি সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে কলারোয়ায় একটি প্রগতিশীল, শিক্ষিত ও সুন্দর সমাজ গড়ে তোলা যায়।।

STUDENT WELFARE OF KALAROA এর স্লোগান হল :: বাড়িয়ে দাও, তোমার দু’ হাত শিক্ষার কল্যাণে …।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই