মেইন ম্যেনু

শিল্পাঞ্চল আশুলিয়া সুনশান, চলছে ছাটাই, আটক, মামলা

নিজস্ব প্রতিবেদক : বিজিএমইএ’র ঘোষনায় তৃতীয় দিনের মতো আজও বন্ধ রয়েছে আশুলিয়া শিল্পাঞ্চলের বিভিন্ন পোশাক কারখানা।অব্যাহত শ্রমিক বিক্ষোভের মুখের কারখানা গুলো অনিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করে বিজিএমইএ।

আজ শুক্রবার সপ্তাহিক ছুটির দিন হলেও বন্ধ থাকা কারখানার প্রধান ফটকগুলোর সামনে পুলিশ মোতয়েন রয়েছে। তবে গত দুই দিনের তুলনায় অঅইন শৃঙ্খলা বাহিনীর উপস্থিতি অনেক কম ।চলছে না পুলিশের পক্ষ থেকে মাইকিং।

এদিকে শ্রমিক অসন্তোষের ঘটনায় প্রায় প্রায় ৭০০ জনকে আসামী ফাউনটেন, উইন্ডি গ্রুপ ও হামীম গ্রুপ কর্তৃপক্ষ মামলা দায়ের করেছে। অন্যদিকে পুলিশ বাদী হয়ে প্রায় ১০০ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে। সেই মামলা সাভার উপজেলার ভারপ্রাপ্ত চেয়াম্যার মিলি আক্তার ও তার ভাইসহ চারজনকে আটক করেছে পুলিশ। এছাড়া শ্রমিক অসন্তোষের ঘটনায় ১০ শ্রমিক ও ৭ শ্রমিক নেতা আটক করেছে পুলিশ।

পাশাপাশি ফাউন্টেন থেকে ১৩৫ জন ও উইন্ডি পোশাক কারখানা থেকে ১২১ জন শ্রমিককে অসন্তোষের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ছাটাই করেছে কর্তৃপক্ষ।

এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

একারনে শ্রমিক কলনী গুলোতে দেখা যাচ্ছে শ্রমিকদের ভীড় ।অনেক আবার কারখানা অনির্দিষ্টকালে জন্য বন্ধ হওয়ায় তালা লাগিয়ে গ্রামের বাড়ীতে চলে গেছে ।






মন্তব্য চালু নেই