মেইন ম্যেনু

রুশ সংযোগে ক্ষমতা হারাতে পারেন ট্রাম্প

রুশ সংযোগের তদন্তের জেরে ক্ষমতা হারাতে পারেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাকে ক্ষমতা ছাড়তে বাধ্য করা হতে পারে। এমন সতর্কতা উচ্চারণ করেছেন যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা সংস্থার (এনএসএ) সাবেক বিশ্লেষক জন শিন্ডলার। তিনি নিরাপত্তা ও কাউন্টার ইন্টেলিজেন্স-বিষয়ক সাবেক কর্মকর্তা। খবর ইনডিপেনডেন্টের।

সিবিসি রেডিওকে জন শিন্ডলার বলেন, যদি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন বিঘিœত করতে রাশিয়ার উদ্যোগের সঙ্গে ট্রাম্প টিমের কথিত অভিযোগের ভিত্তিতে জবাবদিহিতার মুখে পড়েন ট্রাম্প, তাহলে এতে তার প্রেসিডেন্সির ইতি ঘটে যেতে পারে। তিনি স্পষ্ট করে বলেন, যদি বিষয়টি প্রমাণিত হয় এবং অভিশংসন প্রস্তাব আনা হয় তাহলে প্রেসিডেন্ট ট্রাম্প চান বা না চান, তাকে পদ থেকে সরিয়ে দেয়া হতে পারে।

ট্রাম্প টিমের রাশিয়া কানেকশন নিয়ে তদন্ত করছে এফবিআই, কংগ্রেস এবং নিরপেক্ষ তদন্তকারীরা। তারা তদন্তে যা পাবেন তা জনসম্মুখে প্রকাশ করা অপরিহার্য বলে মন্তব্য করেন শিন্ডলার। গত সপ্তাহে এফবিআই পরিচালক জেমস কমি নিশ্চিত করেছেন তার সংস্থা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে এবং মস্কোর সঙ্গে ট্রাম্প টিমের গোপন সমঝোতার বিষয়ে তদন্ত করছে। একই ইস্যুতে তদন্ত করছে কংগ্রেসের অন্যানা কমিটি। তবে এসব তদন্তে কী পাওয়া যাচ্ছে, তা এখন পর্যন্ত প্রকাশ করেনি কোনো সংস্থা বা কমিটি। এরই মধ্যে ইঙ্গিত মিলেছে, তদন্ত এমন দিকে মোড় নিতে পারে যার কোনো শেষ নেই বা যা থেকে কোনো কিছুই পাওয়া যাবে না।






মন্তব্য চালু নেই