মেইন ম্যেনু

বিএনপির হরতালে -

রাজপথ আওয়ামী লীগের দখলে

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের প্রতিবাদে রাজধানীর বিভিন্ন স্থানে মানববন্ধন ও সমাবেশ করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ, এর  সহযোগী ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। তারা রাজপথে অবস্থান নেন।
সরেজমিনে দেখা যায়, রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউ, জিরো পয়েন্ট, পুরানা পল্টন, জাতীয় প্রেসক্লাব, ঢাকা বিশ্ববিদ্যালয়, কারওয়ান বাজার, যাত্রাবাড়ী, মিরপুর ও দারুসসালাম এলাকার বিভিন্ন স্থানে হরতালবিরোধীরা অবস্থান নেন। তারা হরতাল ও বিএনপি-জামায়াতবিরোধী বিভিন্ন স্লোগান দেন।

সকাল থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর যুবলীগ (দক্ষিণ), ঢাকা মহানগর ছাত্রলীগ (দক্ষিণ), স্বেচ্ছাসেবক লীগ, সম্মিলিত আওয়ামী সমর্থক গোষ্ঠীর হাজারো নেতা-কর্মী রাজপথে অবস্থান নেন।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ঢাকা মহানগর (দক্ষিণ)-এর নেতা-কর্মীরা বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হরতালবিরোধী সমাবেশ করে। দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশীদ ও কেন্দ্রীয় যুবলীগের নেতারা।

সমাবেশ শেষে তারা হরতালবিরোধী মিছিল বের করে। মিছিলটি জিপিও-পল্টন মোড় ঘুরে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে এসে শেষ হয়।

এদিকে সোমবার সকাল থেকেই কেন্দ্রীয় কার্যালয়ে সামনে হরতালবিরোধী মানববন্ধনের আয়োজন করে আবদুল হক সবুজের নেতৃত্বাধীন সম্মিলিত আওয়ামী লীগ সমর্থক জোট। এতে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ, সাধারণ সম্পাদক এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সহসভাপতি মুকুল চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক হাজি মো. সেলিম ও মহানগরের নেতারা।

অন্যদিকে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলের ডাকা হরতালের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও মানববন্ধন করেছে ঢাকা বিভাগ শ্রমিক লীগ। পরে তারা একটি মিছিল বের করে। এর আগে আর এ জামানের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ঢাকা বিভাগ মহিলা শ্রমিক লীগের সভাপতি শামীম আরা লাভলি ও সাধারণ সম্পাদক নাসিমা ইয়াসমিন। সমাবেশ শেষে শ্রমিক লীগ মিছিল বের করে এবং তা বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে গিয়ে শেষ হয়।

এ ছাড়া রাজধানীর গুলিস্তানে খদ্দর মার্কেটের নিচে হরতালবিরোধী সমাবেশ করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ। সংগঠনের নেত্রী ফাতেমা জামান সাথীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সুজিত রায় নন্দী, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার প্রমুখ।






মন্তব্য চালু নেই