মেইন ম্যেনু

নেতা হওয়ার আগেই চাঁদার দাবিতে গাড়ি ভাঙচুর

রাজধানীর গেণ্ডারিয়া থানার যুবলাগের সভাপতি হবেন-এমন পরিচয় দিয়ে পরিবহণ ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবি করে না পেয়ে ব্যাপকহারে গাড়ি ভাঙচুর করেছেন হীরা নামের স্থানীয় এক সন্ত্রাসী ও উঠতি ‘নেতা’।

মঙ্গলবার রাত ৮টার দিকে সন্ত্রাসী হীরা তার দলবল নিয়ে ব্যাপকহারে গাড়ি ভাঙচুর ও চালকদের মারধর করেন। এ সময় চালকদের কাছ থেকে নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার ঘটনাও ঘটে।

পরিবহণ ব্যবসায়ীরা জানান, গেণ্ডারিয়ায় হীরা নামে এক ব্যক্তি নিজেকে যুবলীগের নেতা পরিচয় দিয়ে সদরঘাট টু ডেমরা রুটে চলাচলকারী ‘বাহাদুরশাহ পরিবহণের’ মালিকদের কাছে গাড়ি প্রতি দৈনিক ১০০ টাকা করে দাবি করেন। তিনি লাইনম্যান সুরুজের কাছে নিজের মোবাইল নম্বর দিয়ে তার (হীরা) সঙ্গে পরিবহণ ব্যবসায়ীদের যোগাযোগ করতে সুরুজকে নির্দেশ দেন।

সুরুজকে তিনি (হীরা) আরো নির্দেশ দেন, তিনি গেণ্ডারিয়া থানার যুবলীগের আসন্ন কমিটির সভাপতি প্রার্থী এবং তিনিই সভাপতি হবেন এ কথা যেন সবাইকে জানিয়ে দেয়া হয়।

এর আগে গত সোমবার ব্যবসায়ীরা হীরাকে তাদের সমিতির অফিসে ডেকে নিয়ে জানান যে, তাদের পক্ষে চাঁদা দেয়া সম্ভব নয়। এতে হীরা ক্ষিপ্ত হয়ে ব্যবসায়ীদের হুমকি দেন, ‘চাঁদা না দিয়ে কিভাবে আপনারা গাড়ি চালান দেখে নেব।’

পরিবহণ ব্যবসায়ীরা চাঁদা দিতে অস্বীকৃতি জানানোর পর আজ মঙ্গলবার রাত ৮টার দিকে হীরা ২০/৩০ জন সন্ত্রাসী নিয়ে দয়াগঞ্জ মোড়ে বাহাদুরশাহ পরিবহণের প্রায় ১৫/২০টি গাড়ি ভাঙচুর করেন। এ সময় তারা লাইনম্যান সুরুজ ও গাড়ি চালকদের ব্যাপক মারধর করে টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়।

যোগাযোগ করা হলে গাড়ি ভাঙচুরের ঘটনায় পরিবহণ ব্যবসায়ীরা মামলা করবেন বলে এ প্রতিবেদককে জানান।

রাত ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তারা (পরিবহণ ব্যবসায়ীরা) গেণ্ডারিয়া থানায় অবস্থান করছিলেন।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই