মেইন ম্যেনু

ঢাকাতেও নির্বাচন বর্জন করছে বিএনপি !

ভোট কারচুপি, পোলিং এজেন্টদের বের করে দেয়া, বিএনপি পন্থীদের মারধরসহ আরো বেশ কয়েকটি অভিযোগ এনে ঢাকার দু-সিটি করপোশেন নির্বাচনও বর্জন করতে যাচ্ছে বিএনপি সমর্থিত প্রার্থীরা। এদিকে এরই মধ্যে চট্টগ্রাম সিটির নির্বাচন বর্জন করেছে বিএনপি সমর্থিত প্রার্থী মনজুর আলম।

বিএনপি দলীয় গোপন একটি সূত্র মারফত জানা যায়, যেহেতু আওয়ামী সমর্থিত সাঈদ খোকন, আনসিুল হক এবং আযম নাসির সমর্থকরা ভোট কেন্দ্র দখল করে শুধু নিজেরাই ভোট প্রদান করছে এবং বিএনপি সমর্থকদের ভোট দিতে দিচ্ছে না সেহেতু ঢাকার দু-সিটিতেও নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিতে যাচ্ছে বিএনপি।

আনুষ্ঠানিকভাবে নির্বাচন বর্জনের ঘোষণা দুপুরের পরে সংবাদ সম্মেলন করে ঘোষনা করা হতে পারে বলে জানা গেছে। তবে ঢাকার দু-সিটিতে এখনো নির্বাচন বর্জন করার চুরান্ত সিদ্ধান্ত হয়নি বলেও জানা গেছে।

এদিকে আজ সকাল ৮টা থেকে এই তিন সিটিতে ভোট গ্রহণ শুরু হয় তবে সকালেই ঢাকা দক্ষিণের মেয়ার প্রার্থী মির্জা আব্বাস পত্নী আফরোজা আব্বাস অভিযোগ করে বলেন, সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ সুষ্ঠু হচ্ছে না । তিনি বলেন, ফকিরাপুল, শান্তিপুর, কলাবাগানসহ বেশ কয়েকটি স্থানে মির্জা আব্বাসের পোলিং এজেন্টদের মারধর করে বের করে দেয়া হচ্ছে। এক্ষেত্রে আইনশৃঙ্খলাবাহীনি সহয়তা করছে বলেও অভিযোগ করেন তিনি।

এছাড়া ঢাকা উত্তরের বিএনপির সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেন, যদি সুষ্ঠুভাবে ভোট দিয়ে সাধারণ মানুষ বাসায় ফিরে যেতে পারেন তাহলে অবশ্যই আমি গণরায় মেনে নেব। তিনি এক প্রশ্নের জবাবে বলেন, ‘মাত্রতো শুরু হল, আমরা এজেন্ট পাঠিয়েছি কিন্তু তারা ঢুকতে পেরেছেন কিনা, থাকতে পেরেছেন কিনা তা কিছুক্ষণের মধ্যে জানতে পারবো। তিনি আরো বলেন, ‘জানতে পেরেছি, আমাদের ক্যাম্প ভাঙছে, পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে।






মন্তব্য চালু নেই