মেইন ম্যেনু

জনপ্রিয় ডাকাত!

একটা প্রবাদ আছে ‘মেয়েরা সব সময় খারাপ ছেলেদেরকেই মন দেয়’। সম্প্রতি যুক্তরাষ্ট্রের একটি ঘটনা পুরনো প্রবাদটিকে আবার মনে করিয়ে দিল। ফেসবুকে পোস্ট করা জেরেমি মিকস নামের এক অপরাধীর ছবিতে নারীদের কমেন্ট, লাইক ও শেয়ার দেখে মনে হতেই পারে পুরনো এই প্রবাদটি এখনো সেকেলে হয়নি!

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের স্টকটন এলাকায় এ সপ্তাহের প্রথম দিকে গোলাগুলি ও ডাকাতির অভিযোগে জেরেমি মিকস নামের আকর্ষণীয় চেহারার এক যুবককে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের পর আর দশজন অভিযুক্তের মতো মিকসের একটি ছবি তোলা হয়। এই ছবিটি ব্যবহৃত হয় মূলত অভিযুক্তদের শনাক্ত করতে। ছবিটি স্টকটন পুলিশ বিভাগের ফেসবুক পেজে শেয়ার করা হলে পাঁচ হাজার বারের মতো শেয়ার হয়। এছাড়া পঞ্চাশ হাজার মানুষ লাইক করে ছবিটি। ছবিটিতে বেশ কিছু মন্তব্যও চোখে পড়ার মতো।

ছবির নিচে এক নারী মন্তব্য করেছেন, ‘হটেস্ট অপরাধী’। আরেক নারী কমেন্ট করেছেন, ‘ওহ গড, ছেলেটার চোখ এতো সুন্দর!’ এ ধরনের আরো বেশ কিছু কমেন্ট করা হয়েছে ছবিটিতে।

মিকসের ছবির জনপ্রিয়তা প্রসঙ্গে স্টকটন পুলিশের কর্মকর্তা জোসেফ সিলভা বলেন, ‘এর আগে কখনোই একটা ছবিতে এত বেশি লাইক আমি দেখিনি’।

৩০ বছর বয়সী মিকসের বিরুদ্ধে পুলিশ ডাকাতি ও মানুষ হত্যার মতো গুরুতর অপরাধে ব্যবহৃত হয় এমন অস্ত্র রাখার অভিযোগে মামলা দায়ের করেছে। নয় লাখ ডলারের বিনিময়ে জামিন না নিলে আগামী শুক্রবার তাকে আদালতে চালান করবে পুলিশ।






মন্তব্য চালু নেই