মেইন ম্যেনু

চরমোনাই সমর্থিত প্রার্থীদের নির্বাচন বর্জন

ঢাকা ও চট্টগামের ৩ সিটি করপোরেশন নির্বাচনে সম্মিলিত নগর উন্নয়ন আন্দোলন মনোনীত মেয়র প্রার্থীরা নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। তারা ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর পীর সাহেব চরমোনাই সমর্থিত প্রার্থী ছিলেন।

মঙ্গলবার দুপুর ২টায় ইসলামী আন্দোলন বাংলাদেশের পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরী প্রেস ব্রিফিংয়ে এ বর্জনের ঘোষণা দেন তারা।

এ সময় তারা নির্বাচনে কারচুপি ও সরকার সমর্থিত প্রার্থীদের ভোটকেন্দ্র দখলের প্রতিবাদে নির্বাচন বর্জন করছেন বলে জানান।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনের মেয়র প্রার্থী মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের মেয়র প্রার্থী আলহাজ আব্দুর রহমান, সংগঠনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান।

এ সময় প্রার্থীরা বলেন, আজ ভোটগ্রহণ শুরুর পর বিভিন্ন ভোটকেন্দ্র থেকে পোলিং এজেন্ট বের করে দেওয়া, জালভোট প্রদান ও ভোটকেন্দ্র দখল করে সরকারদলীয় প্রার্থীদের ভোট প্রদানসহ নানা অনিয়মের খবর পাওয়া গেছে। এহেন পরিস্থিতিতে সুষ্ঠু ভোটগ্রহণের পরিবেশ বিনষ্ট হয়ে গেছে বলে আমরা মনে করছি। এমন প্রহসনের নির্বাচনকে আমরা মেনে নিতে পারি না। তাই আমরা এ নির্বাচন বর্জনের ঘোষণা দিচ্ছি। চট্টগ্রাম থেকেও আমাদের মেয়র প্রার্থী ওয়ায়েজ হোসেন ভূইয়াও নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।

মহাসচিব মাওলানা ইউনুছ আহমদ বলেন, ‘নির্বাচন কমিশন সেনাবাহিনী না নামিয়ে সরকার সমর্থিত প্রার্থীদের ভোট ডাকাতির সুযোগ করে দিয়েছে। আমরা এ নির্বাচন বর্জন করছি এবং এ নির্বাচন বাতিল করার আহবান জানাচ্ছি এবং সুষ্ঠু নির্বাচন আয়োজনে ব্যর্থতার জন্য নির্বাচন কমিশনারদের পদত্যাগ দাবি করছি।’






মন্তব্য চালু নেই