মেইন ম্যেনু

খাসকামরায় ঢুকে বিচারককে প্রসিকিউটরের হুমকি!

মহানগর দায়রা জজ আদালতে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর সাইফুল ইসলাম হেলালের বিরুদ্ধে একই আদালতের এক বিচারকের খাসকামরায় ঢুকে তাকে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে।
ঢাকার প্রথম যুগ্ম মহানগর দায়রা জজ নুর নাহার বেগম শিউলির সঙ্গে বৃহস্পতিবার ১১টার দিকে সাইফুল এই ঘটনা ঘটান বলে জানা যায়।
সূত্র জানায়, গত বুধবার চেক ডিজঅনারের একটি মামলার রায় দেয়াকে কেন্দ্র করে  বৃহস্পতিবার সকাল ১১টায় সাইফুল ইসলাম হেলাল তার ৮/১০ জন আইনজীবী সহযোগী নিয়ে প্রথম যুগ্ম মহানগর দায়রা জজ আদালতে আসেন। ওই সময় বিচারক শিউলি খাস কামরায় অবস্থান করছিলেন। আগত সাইফুল ইসলাম হেলাল তিন জনকে সঙ্গে নিয়ে বিচারকের খাসকামরায় প্রবেশ করেন। এবং  বুধবার রায় দেয়া মামলাটিতে আসামি খালাস দেয়া ন্যায় সঙ্গত হয়নি বলে উল্লেখ করে বিচারকের উপর চড়াও হন। এবং তাকে দেখে নেয়ার হুমকি দিয়ে খাস কামরা থেকে বেরিয়ে যান।
এরপর বাইরে এসে তিনি ওই মামলার বাদী হাফিজ উদ্দিনকে ধরে নিয়ে যেতে টানা হেঁচড়া শুরু করেন।
ওই সময় বিচারক খাসকামরা থেকে বেরিয়ে এসে সাইফুল ইসলামকে গ্রেপ্তারের জন্য পুলিশকে নির্দেশ দেন। কিন্তু হেলাল কৌশলে এজলাস থেকে বেরিয়ে চলে যান। পরে বিচারক এজলাসে আইনজীবীদের জানান সাইফুল ইসলাম হেলাল তার সঙ্গে ‘চরম  খারাপ’ ব্যবহার করেছেন। পুলিশকে আগে গ্রেপ্তারের নির্দেশ দিলেও পুলিশ তাকে গ্রেপ্তার করেনি।
তিনি জানান, তাৎক্ষণিকভাবে হেলালকে আদালত অবমাননার জন্য ৫ দিনের কারাদণ্ড দিয়েছিলেন। কিন্তু হেলাল চলে যাওয়ায় এটা কার্যকর করতে পারছেন না।
তাই আইনজীবীদের হেলালকে আদালতে হাজির করতে মৌখিকভাবে নির্দেশ দিয়েছেন তিনি।





মন্তব্য চালু নেই