মেইন ম্যেনু

মাসিক অভিযাত্রিকের সংবর্ধনা ও আলোচনা সভা

কবিতাই অবচেতন মানুষের মনে চেতনা আনতে পারে : কবি কালাম আজাদ

সিলেটের বর্তমান সময়ের প্রধানতম কবি অধ্যক্ষ কালাম আজাদ বলেছেন, কবিতাই ঘুমন্ত মানুষকে জাগিয়ে তুলতে পারে। অবচেতন মানুষের মনে চেতনা আনতে পারে। কবিদের কবিতা বর্তমান সময়ের প্রেক্ষাপটে আরও ধারালো হওয়া দরকার। কবি সাহিত্যিকেরা জাতির দর্পণ। তাই কবি সাহিত্যিকদের যথাযথ মুল্যায়ন প্রয়োজন।

গত ২৫ মে সোমবার মাসিক অভিযাত্রিক পত্রিকার সহকারী সম্পাদক মোঃ আব্দুল কুদ্দুছ এর যুক্তরাজ্য গমণ উপলক্ষে সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান সময়ে সবচেয়ে শক্তিশালী অস্ত্র হচ্ছে মিডিয়া। কিন্তু এর পরেও সৎপথে থেকে পত্র পত্রিকা নিয়মিত প্রকাশ করে যাওয়া দুরুহ হয়ে পড়েছে। কঠোর পরিশ্রমের মাধ্যমে প্রকাশনা চালিয়ে যাওয়ায় তিনি মাসিক অভিযাত্রিক পরিবারকে অভিনন্দন জানিয়ে প্রকাশনা অব্যাহত রাখার আহবান জানান।

পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি উপাধ্যক্ষ মাওলানা আখতার আলীর সভাপতিত্বে ও সম্পাদক কবি রফীকুল ইসলাম মুবীনের পরিচালনায় বিশ্বনাথ পুরান বাজার পত্রিকা অফিসে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন নর্থইস্ট ইউনিভার্সিটির ইংরেজী বিভাগের লেকচারার নুমান আহমদ ও সিলেট লেখক ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি গীতিকার সুরকার ও কবি নাজমুল ইসলাম মকবুল।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা বশির খান, আলী আনহার শাহান প্রমূখ। শুরুতে পবিত্র কালামে পাক থেকে তিলাওয়াত করেন হাফিজ তাওহিদুল ইসলাম। সঙ্গীত পরিবেশন করেন প্রত্যাশা শিল্পীগোস্টির সদস্যবৃন্দ।






মন্তব্য চালু নেই