মেইন ম্যেনু

কঠোর নিরাপত্তায় নির্বাচনী সরঞ্জামাদি নেওয়া হচ্ছে

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে নির্বাচনী সরঞ্জামাদি কেন্দ্রে নেওয়া হচ্ছে। সেই সঙ্গে ওইসব কেন্দ্রে নিরাপত্তার দায়িত্বপ্রাপ্ত র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরাও গাড়িতে করে যাচ্ছেন। এছাড়া নির্বাচনী কাজে নিযুক্ত প্রিজাইডিং অফিসার সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারগণ কেন্দ্রে কেন্দ্রে পৌঁছাচ্ছেন।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকার দুই সিটি করপোরেশন এলাকা ঘুরে এসব চিত্র দেখা যায়।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় মোট ৫৭টি ওয়ার্ডের নির্বাচনী সরঞ্জামাদি বিতরণের জন্য ৮টি স্থান বেছে নেওয়া হয়েছে। এগুলো হলো, ডেমরা থানা নির্বাচন অফিস, লোহারপুল জহির রায়হান সাংস্কৃতিক কেন্দ্র, যাত্রাবাড়ী সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টার, মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ, ঢাকা মহানগর মহিলা কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয় জিমনেশিয়াম, আজিমপুর গার্লস স্কুল এন্ড কলেজ ও হাজী গোলাম মোর্শেদ কমিউনিটি সেন্টার। এসব স্থান থেকে সকাল থেকে নির্বাচনী সরঞ্জামাদি বিতরণ করা হয়। এসব সরঞ্জামাদি বিতরণকালেও কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।

এদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকাতেও মোট ৩৬টি ওয়ার্ডের নির্বাচনী সরঞ্জামাদি বিতরণের জন্য ৮টি স্থান নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে রয়েছে উত্তরা কমিউনিটি সেন্টার, বনানী বিদ্যা নিকেতন, রামপুরা আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, ঢাকা ডেন্টাল কলেজ, মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজ, ঢাকা শিক্ষাবোর্ড ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ, শেরে বাংলানগর রাজধানী উচ্চ বিদ্যালয় ও রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ।

দুই সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তাগণ জানান, কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে কেন্দ্রে-কেন্দ্রে নির্বাচনী সরঞ্জামাদি পৌঁছে দেওয়া হচ্ছে। বিকেল ৫টার মধ্যে সকল সরঞ্জামের সঙ্গে নিরাপত্তার দায়িত্বপ্রাপ্ত র‌্যাব, পুলিশ, আনসার ও নির্বাচনী কাজে যুক্ত অফিসারগণও পৌঁছে যাবেন। অধিক গুরুত্বপূর্ণ ও ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সেগুলোতে বাড়তি নজরদারির পাশাপাশি গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই